বিমান বিধ্বস্তে বাংলাদেশিসহ নিহত ২২ জনের মরদেহ শনাক্ত

 বিমান বিধ্বস্তে বাংলাদেশিসহ নিহত ২২ জনের মরদেহ শনাক্ত

করতোয়া ডেস্ক : নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতদের মধ্যে বাংলাদেশিসহ ২২ জনের মরদেহ শনাক্ত করা হয়েছে। এদের নামের তালিকা  শনিবার বিকালে জানা হয়।

ত্রিভুবন ইউনিভারসিটি টিচার্স হাসপাতালের ফরেনসিক বিভাগের ডা. রিজেন শ্রেষ্ঠা এ তথ্য জানিয়েছেন। এ ব্যাপারে নেপাল প্রবাসী আশিক কাঞ্চন বলেন, ‘এই চিকিৎসক (ডা. রিজেন শ্রেষ্ঠা) জানিয়েছেন, এখনও যাদের মরদেহ শনাক্ত করা যায়নি তাদের পরিবারের সদস্যদের পরবর্তী প্রক্রিয়া সম্পর্কে জানানো হবে। তাদের ডিএনএ পরীক্ষার মধ্য দিয়ে শনাক্ত করতে হবে।’

এর আগে দুপুরে বিমান দুর্ঘটনায় নিহতদের স্বজনদের হোটেলে ফিরে যেতে অনুরোধ করা হয়। কারণ প্রক্রিয়া সম্পন্ন হতে আরও কিছু সময় দরকার। যাদের মরদেহ শনাক্ত করা গেছে তাদের স্বজনদের বিকেল ৫টায় ফোন করে ডাকা হবে। এদিকে সন্ধ্যা ৬টায় গণমাধ্যমের কাছে এ তালিকা দেওয়া হবে বলেও জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত সোমবার (১২ মার্চ) নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সে উড়োজাহাজ দুর্ঘটনায় ৪৯ যাত্রী নিহত হন। নিহতদের মধ্যে বাংলাদেশের ২৬ জন ও নেপালের ২২ জন। এছাড়া চীনের একজন যাত্রী নিহত হন। আহতদের মধ্যে ১০ জন বাংলাদেশি, ১২ জন নেপালের ও একজন মালদ্বীপের নাগরিক।