ঢাকায় যুবদলের বিক্ষোভ

খালেদা জিয়া সুস্থ আছেন বলে মিথ্যাচার করছে বিএসএমএমইউ : রিজভী

 খালেদা জিয়া সুস্থ আছেন বলে মিথ্যাচার করছে বিএসএমএমইউ : রিজভী

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবদল। গতকাল শুক্রবার বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কার্যালয়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলে দলের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু, সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীনসহ দুই শতাধিক নেতা-কর্মী অংশ নেয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে রুহুল কবির রজভী বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা ক্রমান্বয়ে চরম অবনতির দিকে যাচ্ছে। তাকে চিকিৎসা দেয়ার নামে নানা টালবাহানা ও জনগণকে ধোকা দেয়ার চেষ্টা করছে সরকার। তারা বেগম জিয়াকে পছন্দের হাসপাতালে চিকিৎসার সুযোগ না দিয়ে বরং চিকিৎসা দেয়ার নামে বারবার বিএসএমএমইউ-তে এনে তিনি সুস্থ আছেন বলে মিথ্যার বেসাতি করে যাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে আর কষ্ট দেবেন না, তাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিন, তার পছন্দের বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে সুচিকিৎসার সুযোগ দিন। কারণ আপনার নির্দেশেই বেগম জিয়া কারাগারে।

রিজভী আরো বলেন, জনগণের চাপা ক্ষোভ আপনি (প্রধানমন্ত্রী) আন্দাজ করতে পারছেন না বলেই বিএনপি চেয়ারপারসনকে মুক্তি না দিয়ে তাকে তিলে তিলে নিঃশেষ করার চেষ্টায় উঠেপড়ে লেগেছেন। কিন্তু আপনার লোহার খাঁচা ভেঙ্গে ফেলার জন্য জনগণ এখন প্রস্তুতি গ্রহণ করছে। তিনি আবারও অবিলম্বে খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।এদিকে একই দাবিতে দুপুরে ঢাকা মহানগর উত্তর যুবদলের উদ্যোগেও রাজধানীতে বিক্ষোভ মিছিল হয়েছে। মগবাজার থেকে মিছিলটি শুরু হয়ে হাতিরঝিলে গিয়ে শেষ হয়। মিছিলে যুবদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।