মাদক অভিযানের নামে বিচারবর্হিভূত হত্যা হচ্ছে - মির্জা ফখরুল

  মাদক অভিযানের নামে বিচারবর্হিভূত হত্যা হচ্ছে - মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার, ঢাকা অফিস : সারা দেশে মাদক নিয়ন্ত্রণ অভিযানের নামে বিচারবর্হিভূত হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার বিকেলে রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের পুষ্পদাম রেস্টুরেন্টে ২০ দলীয় জোটের শরিক খেলাফত মজলিসের আয়োজনে ইফতারপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে এই অভিযোগ করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আজকে নতুন করে মাদক নিয়ন্ত্রণ অভিযান শুরু হয়েছে। ভালো কথা। আমরা অবশ্যই চাই যে-দেশ মাদকমুক্ত হোক, যারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় নিয়ে এসে বিচারের ব্যবস্থা করা হোক, এই মাদক নির্মূল করা হোক। কিন্তু তার অর্থ এই নয় যে, বিনা বিচারে মানুষকে হত্যা করা হবে। ক্ষমতাসীন দলের মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিতদের গ্রেফতারের দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, মাদক অভিযান হচ্ছে ভালো কথা। সবার আগে নিজের ঘরের মাদক ব্যবসায়ীদেরকে গ্রেফতার করুন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। আপনাদের (আওয়ামী লীগ) কক্সবাজারের টেকনাফের এমপি (আবদুর রহমান বদি) তাকে তো জামিন দিয়ে ছেড়ে দিয়েছেন।

তিনি মহানন্দে এই ব্যবসা শুরু করেছেন। একজন, দুইজন নয়- প্রায় প্রত্যেকটি জায়গায় অসংখ্য, তাদেরকেই আজকে আপনারা (সরকার) ছেড়ে দিয়েছেন- যারা এই ব্যবসার সঙ্গে জড়িত। সম্প্রতি ক্রসফায়ারে হত্যাকান্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, গত কয়েকদিন ধরে ছয়টি জেলায় ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। এর আগেও গোটা দেশে এই ক্রসফায়ারের নামে বিচারবহির্ভূত হত্যাকান্ডের মাধ্যমে বহু বিরোধী পক্ষকে হত্যা করা হয়েছিলো। ইফতার মাহফিলের শুরুতে খেলাফত মজলিসের মহাসচিব আহমদ আবদুল কাদের ও নায়েবে আমীর মাওলানা শফিক উদ্দিন স্বাগত বক্তব্য রাখেন। সংগঠনের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবুর রহমানের সভাপতিত্বে ইফতারে উপস্থিত ছিলেন-জামায়াতের মিয়া গোলাম পারওয়ার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় পার্টির (জাফর) আহসান হাবিব লিংকন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদি আহমেদ রুমি প্রমুখ নেতৃবৃন্দ। ইফতারের আগে কারাবন্দি জোটনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং খেলাফত মজলিসের অসুস্থ আমীর অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাকের আরোগ্য কামনায় বিশেষ মোনাজাত করা হয়।