রাত ৪:৩৪, শুক্রবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ খেলাধুলা / হারের কারণ জানালেন মাশরাফি
হারের কারণ জানালেন মাশরাফি
অক্টোবর ১৯, ২০১৭

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের বোলারদের তুলোধুনো করলেন কুইন্টন ডি কক ও হাশিম আমলা। বাংলাদেশকে লজ্জার সাগরে ভাসিয়ে রেকর্ড গড়ে ১০ উইকেটে জিতে নেন ম্যাচ। দ্বিতীয় ওয়ানডেতে এবি ডি ভিলিয়ার্স ক্ষুধার্ত বাঘের মতো খেললেন। তুলে নিলেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের সেরা ইনিংস। মাত্র ১০৪ বল খেলে ১৭৬ রান করলেন। তাতে দক্ষিণ আফ্রিকা ৩৫৩ রানের পাহাড়সম সংগ্রহ পায়। সেই রান তাড়া করতে নেমে ৪৭.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। তাতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

ম্যাচ শেষে বাংলাদেশের এমন হারের কারণ জানালেন মাশরাফি। তার মধ্যে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে কেউ একজন কিংবা দুজন ভালো খেলছেন। কিন্তু দলগতভাবে ভালো খেলতে পারছে না। সে কারণেই এমনটি হচ্ছে।

মাশরাফি বলেন, ‘আমরা জানি এবি ডি ভিলিয়ার্স একজন ধ্বংসাত্মক ব্যাটসম্যান। আজ সে তার ক্যারিয়ারের সেরা ইনিংসটি খেলেছে। সে যখন এমন খুনে মেজাজে থাকে তখন আপনাকে শতভাগ সঠিক হতে হবে। নতুবা সে আপনাকে শাসন করবে। আজ তেমন কিছুই হয়েছে। তিনি আজ মাঠে আসলেন এবং আমাদের কাছ থেকে ম্যাচটি ছিনিয়ে নিলেন। স্কোর ৩১০-৩২০ রানের মধ্যে হতে পারত। ব্যাট করতে নেমে আমরা শুরুটা ভালোই করেছিলাম। কিন্তু ইমরান তাহির উইকেট নিয়ে আমাদের চাপে ফেলে দেয়। এমন বেশ কিছু সময় গেছে যখন ভাগ্য আমাদের সঙ্গে ছিল না। আসলে আমাদের সবচেয়ে বড় সমস্যাটি হল দলের একজন কিংবা দুইজন ব্যক্তিগতভাবে ভালো খেলছে। কিন্তু আমরা দলগতভাবে ভালো খেলতে পারছি না।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top