রাত ৪:৩৭, শুক্রবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / হঠাৎ সেনা কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে ট্রাম্প
হঠাৎ সেনা কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে ট্রাম্প
অক্টোবর ৭, ২০১৭

করতোয়া ডেস্ক: মার্কিন সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৈঠক শেষে ট্রাম্পের মন্তব্য, ‘ঝড়ের আগে পরিবেশ কেমন হয় জানেন? শান্ত! হতে পারে এই বৈঠক সেরকমই।‘বৈঠক শেষে সেনাকর্তাদের সঙ্গে হাসিমুখে ফটোগ্রাফারদের ‘পোজ’ দেন, সারেন নৈশভোজ।মার্কিন প্রেসিডেন্টের ইঙ্গিতেই স্পষ্ট, ইরান ও উত্তর কোরিয়ার বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপ করতে চলেছে আমেরিকান মিলিটারি। আর সেই কারণেই গতকালকের জরুরি বৈঠক।

যদিও হোয়াইট হাউস সূত্রে ট্রাম্পের ইঙ্গিতপূর্ণ মন্তব্যের কোনও আনুষ্ঠানিক ব্যাখ্যা মেলেনি। তবে সূত্রের খবর, বৃহস্পতিবারের রুদ্ধদ্বার বৈঠকে উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক পদক্ষেপের ঝুঁকি নিয়ে সেনা কর্মকর্তাদের কাছ থেকে মতামত জানতে চান ট্রাম্প। যুদ্ধ বাধলে কতটা ‘কোল্যাটারাল ড্যামেজ’ হবে, সে বিষয়ে জানতে চান। হোয়াইট হাউসের ক্যাবিনেট রুমে এদিনের বৈঠকে উত্তর কোরিয়ার পারমাণবিক নিরস্ত্রীকরণের উপর জোর দেন প্রেসিডেন্ট।

ট্রাম্প জানান, কোনওমতেই উত্তর কোরিয়ার যুদ্ধবাজ প্রেসিডেন্ট কিম জং উনের একাধিপত্য মেনে নেওয়া যাবে না। এতে মার্কিন নাগরিক ও মিত্রশক্তিদের নিরাপত্তা বিঘিœত হচ্ছে। একটিও পারমাণবিক অস্ত্র আমেরিকার বুকে বা আমেরিকার কোনও মিত্ররাষ্ট্রে আছড়ে পড়লে অসংখ্য সাধারণ মানুষ মারা যাবেন। ক্ষতি হবে অপূরণীয়। তাই পিয়ংইয়ংকে রুখতে যা যা করা দরকার, আমেরিকা এখনই করতে চায়।এর আগে জাতিসংঘে ভাষণ দিতে গিয়ে ট্রাম্প
মন্তব্য করেছিলেন, ‘আমেরিকা চাইলে উত্তর কোরিয়াকে ধ্বংস করে দিতে পারে।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top