সকাল ৮:১০, বুধবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ রাজনীতি / সরকারের হুকুমেই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা : বিএনপি
সরকারের হুকুমেই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা : বিএনপি
অক্টোবর ১২, ২০১৭

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নতুন করে দু’টি ‘মিথ্যা মামলায়’ গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা ও পরোয়ানা প্রত্যাহারের দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, প্রতিহিংসা চরিতার্থ করতে বেগম জিয়ার বিরুদ্ধে লাগাতারভাবে গ্রেফতারি পরোয়ানা জারি করা হচ্ছে। অন্যদিকে, সরকারের হুকুমেই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারির পর বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম বলেন, বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক ও মানসিকভাবে হেনস্তা করতে সকল শক্তি নিয়োগ করেছে বর্তমান সরকার। প্রতিহিংসা চরিতার্থ করতে আদালতকে ব্যবহার করে বেগম জিয়ার বিরুদ্ধে লাগাতারভাবে গ্রেফতারি পরোয়ানা জারি করা হচ্ছে। গণতন্ত্রকে চিরদিন বন্দি করে রাখার জন্যই বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে দেশে অস্থিরতা, বিভেদ ও বিভাজনের পরিবেশ জিইয়ে রাখা হচ্ছে। তিনি বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে সরকার হতাশ ও দিশেহারা হয়ে গেছে বলেই প্রধান বিচারপতিকে দেশ থেকে বিতাড়নের কুপন্থা অবলম্বন করায় সরকারের বিরুদ্ধে জনগণের ক্ষুব্ধতা তীব্র আকার ধারণ করেছে। সেজন্য জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে ধারাবাহিকভাবে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করে যাচ্ছে।

অন্যদিকে, বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসনের লন্ডনে চোখের অপারেশন হয়েছে। সেখানে তিনি নিয়মিত চেকআপে আছেন এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী তিনি দেশে ফিরবেন। তাঁর দেশে ফিরতে আর বেশি বিলম্ব হবে না। ঠিক এই মুহূর্তে জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি সরকারের ক্রমাগত এক কুটিল ছক বাস্তবায়নের অংশ। তিনি বলেন, প্রধান বিচারপতি সরকারের ষড়যন্ত্রের শিকার হয়েছেন। প্রধান বিচারপতির নাজেহালের দৃশ্য দেখে গোটা বিচার বিভাগ এখন শঙ্কিত হয়ে পড়ছে। এজন্য তাঁরা স্বাধীনভাবে কাজ করতে পারছেন না। এই সুযোগে আজকে বেগম খালেদা জিয়ার জামিন বাতিল করে তাঁর বিরুদ্ধে যে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়েছে, তা ভোটারবিহীন সরকারের সর্বোচ্চ স্থান থেকেই হুকুম হয়েছে বলে দেশবাসী বিশ্বাস করে। বিএনপির এই নেতা বলেন, সরকারপ্রধান এখন রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপিসহ বিরোধী দলগুলোকে দমন করার অপচেষ্টায় সর্বশক্তি নিয়োগ করেছেন। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সরকারের হুকুমেই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ইতিহাস বলে, স্বাধীন বিচার বিভাগ ও আওয়ামী লীগ একসাথে চলতে পারে না। এ দু’টি সম্পূর্ণরূপে অসঙ্গতিপূর্ণ। তাছাড়া ওয়ারেন্ট ইস্যু হওয়ার সাথে সাথেই যুবলীগ-ছাত্রলীগের মিছিল প্রমাণ করে যে, সরকারের প্রত্যক্ষ নির্দেশেই বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

মির্জা ফখরুলের নামে ফের ভুয়া একাউন্ট
মির্জা ফখরুলের নামে কোনো ফেসবুক আইডি নেই দাবি করে রিজভী বলেন, বিএনপি মহাসচিবের নামে কিছু অসাধু মানুষ আবারো অসৎ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ‘ভুয়া ফেসবুক একাউন্ট’ খুলে বিভিন্ন ধরণের বক্তব্য পোস্ট করছে, যার সাথে বিএনপি মহাসচিবের কোনো সম্পর্ক নেই। তিনি অবিলম্বে এ ধরণের অপকর্মে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি দাবি জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির কেন্দ্রীয় নেতা আতাউর রহমান ঢালী, আবদুস সালাম প্রমুখ নেতৃবৃন্দ ।

 

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top