ভোর ৫:২৪, শনিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / রংপুরে হিন্দু গ্রামে হামলার পেছনে শক্তিশালী পক্ষ রয়েছে : রিজভী
রংপুরে হিন্দু গ্রামে হামলার পেছনে শক্তিশালী পক্ষ রয়েছে : রিজভী
নভেম্বর ১৬, ২০১৭

ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্টকে কেন্দ্র করে রংপুরে হিন্দু গ্রামে বাড়ি-ঘরে হামলার ঘটনাকে গভীর ষড়যন্ত্রের অংশ বলে মনে করছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, রংপুরের ঘটনা একটা গভীর ষড়যন্ত্রের অংশ। একে বিচ্ছিন্নভাবে দেখলে চলবে না। আমরা মনে করি, এটা বিশেষ নীল-নকশার অংশ হিসেবে অত্যন্ত পরিকল্পিতভাবে করা হয়েছে। এই পরিকল্পনার পেছনে শক্তিশালী পক্ষ না থাকলে, রাষ্ট্রের মদদ-আনুকূল্য না থাকলে এটা হতে পারে না। সরকার দেশকে এক গভীর ষড়যন্ত্রের দিকে নিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী। জাতীয় সংসদে গত বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় রুহুল কবির রিজভী বলেন, রোহিঙ্গাদের দেখার যাত্রাপথে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে দেখতে অজস্র মানুষের ছুটে আসায় প্রধানমন্ত্রীসহ ক্ষমতাসীন দলের মন্ত্রী-নেতারা ঈর্ষায় পাগল হয়ে গেছেন। সেই কারণে তাদের মুখ থেকে অসংলগ্ন ও অশোভন কথা বেরুচ্ছে। সরকার চারদিক থেকে বিচ্ছিন্ন ও গণধিকৃত হয়ে পড়েছে। সেখান থেকে জনগণের দৃষ্টিকে ভিন্নদিকে ফেরাতে তিনি (প্রধানমন্ত্রী) এই ধরণের অশোভন, উদ্ভট, কান্ডজ্ঞানহীন ও পরশ্রীকাতর বক্তব্য রেখেছেন। আমি এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পুরনো ঢাকার আলিয়া মাদ্রাসায় বিশেষ আদালতে খালেদা জিয়ার যাত্রাপথে রাস্তার দুইধারে নেতা-কর্মীদের ওপর পুলিশ লাঠিপেটা করে তাদের আহত করেছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, পুলিশ বেপরোয়া লাঠিচার্জ করে যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলসহ অঙ্গসংগঠনের অসংখ্য নেতা-কর্মীকে ক্ষত-বিক্ষত করেছে। এই হচ্ছে শেখ হাসিনার গণতন্ত্রের নমুনা, এই সরকারের শাসনের নমুনা। রিজভী আরো বলেন, পুলিশ বিনা উস্কানিতে যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিনসহ ২০/২৫ জনের ওপর হামলা চালিয়ে তাদের আহত করেছে। শুধু তাই নয়, ছাত্রদলের সহ-সম্পাদক মামুন খান ও স্বেচ্ছাসেবক দল নেতা মো. মোর্শেদসহ অসংখ্য নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। আমি বিএনপির পক্ষ থেকে এই ঘটনার নিন্দা ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা আব্দুল আউয়াল খান, মুনির হোসেন, আসাদুল করিম শাহীন, আবু বকর সিদ্দিক, অধ্যাপক আমিনুল ইসলাম, যুবদল নেতা আব্দুল খালেক প্রমুখ নেতৃবৃন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top