রাত ৪:৪০, শুক্রবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ জাতীয় / মিয়ানমার সফর রোহিঙ্গা ও সীমান্ত সংকট নিয়ে আলোচনা হবে : স্বরাষ্টমন্ত্রী
মিয়ানমার সফর রোহিঙ্গা ও সীমান্ত সংকট নিয়ে আলোচনা হবে : স্বরাষ্টমন্ত্রী
অক্টোবর ১৭, ২০১৭

প্রস্তুতি নিয়ে রাখলেও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের মিয়ানমার সফরের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। গত বৃহস্পতিবার তিনি জানিয়েছিলেন, আগামী ২৩ অক্টোবর তিনি মিয়ানমার যাবেন। রোহিঙ্গা সঙ্কটের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর এই সফরকে বেশ গুরুত্বপূর্ণ ভাবা হচ্ছে।
 মঙ্গলবার বাংলা একাডেমিতে এক অনুষ্ঠানে সাংবাদিকরা জানতে চাইলে মিয়ানমারের তরফে সফরসূচি এখনও চূড়ান্ত না হওয়ার কথা জানান আসাদুজ্জামান কামাল।


তিনি বলেন, মিয়ানমার সরকার আমাদের নিমন্ত্রণ করেছে। আমরা সেখানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। যেদিন তারা ডেট ফিক্সড করে দেবে, সেদিনই আমরা যাব। মিয়ানমার সফরে আলোচ্য বিষয় কী হবে- জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পূর্বনির্ধারিত বিষয়ে আমরা কথা বলব। সীমান্ত সঙ্কট, বর্ডার কীভাবে চলবে, সে বিষয়ে কিছু সমঝোতা সাইন করা হবে। রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার বিষয়েও সফরে আলোচনা হবে বলে জানান তিনি। অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা নিয়েও সাংবাদিকরা প্রশ্ন করেন স্বরাষ্ট্রমন্ত্রীকে। যুক্তরাজ্য থেকে তিনি দেশে ফিরলে তাকে গ্রেফতার করা হবে কি না- এ প্রশ্নে আসাদুজ্জামান কামাল সরাসরি উত্তর এড়িয়ে বলেন, আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। পরোয়ানা হাতে আসলে এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। খালেদা জিয়া বিদেশে থাকাকালে ঢাকার দুটি মামলায় এবং কুমিল্লার একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ান জারি করা হয়।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top