রাত ৪:৩৪, শুক্রবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ রাজশাহী / মনোনয়ন প্রত্যাশীরা মাঠে গণসংযোগ করে চলেছেন
জাতীয় সংসদ নির্বাচন : নাটোর ৩
মনোনয়ন প্রত্যাশীরা মাঠে গণসংযোগ করে চলেছেন
জুলাই ৩১, ২০১৭

রাজু আহমেদ, সিংড়া (নাটোর) : নাটোর-৩ সিংড়া আসন। চলনবিল অধ্যুষিত নাটোরের বৃহৎ উপজেলা এটি। লোকসংখা প্রায় ৫ লাখ। ভোটার সংখ্যা ২ লাখ ৬২ হাজার। এর মধ্যে নারী ভোটার সংখ্যাই বেশি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনও প্রায় এক বছর বাকী। তবুও সারাদেশে বইছে নির্বাচনী হাওয়া। এর ব্যতিক্রম নেই নাটোরেও। নির্বাচনকে সামনে রেখে এখানকার রাজনীতির মাঠ এখন বেশ সরব। কোন দলের কে মনোনয়ন পাচ্ছেন তা নিয়ে এখনও নেই কেন্দ্রের কোন আনুষ্ঠানিক সিদ্ধান্ত বা ঘোষণা। তবে সিদ্ধান্ত যাই হোক না কেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের সফল মন্ত্রী জুনাইদ আহমেদ পলক আসন্ন নির্বাচনেও দলীয় মনোনয়ন পাবেন এটা প্রায় নিশ্চিত। ২০০৮ সালের নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হন সাবেক ভিপি এবং তৎকালিন সময়ের সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুনাইদ আহমেদ পলক। দশম সংসদেও সংসদ সদস্য ও  সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী হয়ে তিনি এলাকার ব্যাপক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। স্বাধীনতার পর তিনিই প্রথম মন্ত্রী হয়েছেন এই আসনে।

এদিকে বিএনপির প্রার্থী তালিকায় রয়েছেন নাটোর জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি তিনবারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক কাজি গোলাম মোর্শেদ, সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি শামিম আল রাজি, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও সিংড়া দমদমা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু, উপজেলা বিএনপির সহসভাপতি ডা: নজরুল ইসলাম। এছাড়া জেলা বিএনপির প্রচার সম্পাদক ফরহাদ আলী দেওয়ান শাহীন, উপজেলা বিএনপি যুগ্ম সম্পাদক  দাউদার মাহমুদের নামও শোনা যাচ্ছে।

অপরদিকে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী তালিকায় রয়েছেন প্রকৌশলী আনিসুর রহমান ও মাওলানা আনিসুর রহমান। ওয়ার্কার্স পাটির প্রার্থী হতে পারেন সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান। তিনি তার কর্মী-সমর্থকদের সাথে নিয়মিত যোগাযোগ এবং দলীয় কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। এ আসনে জামায়াত স্বতন্ত্রভাবে নির্বাচনে এলে প্রার্থী হবেন অধ্যাপক বেলালুজ্জামান। ইসলামী আন্দোলনের চূড়ান্ত প্রার্থী আজিজুর রহমান। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই টেনশন বাড়ছে মনোনয়ন প্রত্যাশীদের। নিজেদের অবস্থান সুসংহত করার জন্য নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলছেন নেতা-কর্মী ও ভেটারদের সাথে। (আগামীকাল প্রকাশিত হবে নাটোর-৪)।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top