ভোর ৫:২৯, শনিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ খেলাধুলা / বিপিএলের হাজারি ক্লাবে বিজয়
বিপিএলের হাজারি ক্লাবে বিজয়
নভেম্বর ১৮, ২০১৭

খুলনার বিপক্ষে মাঠে নামার আগে মাইলফলক থেকে ৩৮ রান দূরে ছিলেন চিটাগং ভাইকিংসের ব্যাটসম্যান এনামুল হক বিজয়। ম্যাচের নবম ওভারে কার্লোস ব্র্যাথওয়েটের বলে এক রান নিয়ে পঞ্চম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিপিএলে এক হাজার রান করার মাইলফলক স্পর্শ করেন বিজয়।

বিপিএলের ইতিহাসে সর্বাধিক রান সংগ্রাহক মুশফিকুর রহীম। তার সংগ্রহ ১২৩৫ রান। ১১৭৩ রান নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন রিয়াদ। তালিকার তৃতীয়স্থানে অবস্থান ১০৩৩ রান করা সাকিবের। তার থেকে তিন রান কম নিয়ে তালিকার চতুর্থস্থানে অবস্থান দেশসেরা ওপেনার তামিম ইকবালের। এরপরেই রয়েছেন ১০২৪ রান করা বিজয়

এই মাইলফলক স্পর্শ করতে মোট ৫৪ ম্যাচ ও ৪৯ ইনিংস সময় নিলেন বিজয়। বিপিএল ক্যারিয়ারে ৫টি অর্ধশতকের ইনিংস রয়েছে ২৪ বছর-বয়সী এই ক্রিকেটারের।

এদিকে হাজারি ক্লাবে প্রবেশের দিন আরো একটি অর্জন যুক্ত হয়েছে এই ক্রিকেটারের নামের পাশে। ৪৭ বলে ৬২ রানের ইনিংস খেলার পথে তিনটি ছক্কা হাঁকান বিজয়। এর মাধ্যমে মাহমুদউল্লাহ রিয়াদকে পেছনে ফেলে বিপিএলের ইতিহাসে সর্বাধিক ছক্কা হাঁকানোর তালিকায় Mঈ তৃতীয়স্থানে উঠে এসেছেন বিজয়।

প্রসঙ্গত বিপিএলে সর্বাধিক ছয় মারার রেকর্ডের শীর্ষে রয়েছেন ক্যারিবিয়ান পোস্টার বয় ক্রিজ গেইল। এরপর তালিকার দ্বিতীয়স্থানে ৪৪ টি ছক্কা নিয়ে রয়েছেন বাংলাদেশের সাব্বির রহমান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top