রাত ১১:৪৮, শুক্রবার, ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ রাজশাহী / বগুড়ায় বিএনপির হরতালে সাড়া নেই, আটক ১০
বগুড়ায় বিএনপির হরতালে সাড়া নেই, আটক ১০
সেপ্টেম্বর ২৩, ২০১৭

বগুড়া বিএনপির সভাপতি সাইফুল ইসলামকে কারাগারে পাঠানোর প্রতিবাদে অর্ধদিবস হরতাল ডাকলেও সবকিছু স্বাভাবিক দেখা গেছে; এদিকে হরতালের মুখে দলটির অন্তত ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, শুক্রবার রাতে গোপন বৈঠকের সময় শহরের হাকির মোড় এলাকা থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মেহেদী হাসান হিমু, জেলা জাসাসের সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর দেলোয়ার হোসেন পশারী হিরুসহ ১০ জনকে আটক করা হয়।

তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন তাদের ১৩ নেতাকর্মীকে আটকের অভিযোগ করেছেন।

তিনি বলেন, “গণতান্ত্রিক অধিকার খর্ব করে হরতালের আগে রাতেই আমাদের ১০ নেতাকে আটক করা হয়। আর সকালে ইয়াকুবিয়ার মোড় থেকে যুবদলের মিছিলের সময় সুজন, ফরহাদ ও জজ মিয়া নামে আরও তিন কর্মীকে আটক করে পুলিশ।”

কেন্দ্রীয় কমিটির সদস্য ও বগুড়া বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম বৃহস্পতিবার বিস্ফোরক আইনের এক মামলায় আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়। এর প্রতিবাদে শনিবার এ জেলায় আধাবেলা হরতাল ডাকে দলটি।

হরতাল চলাকালে শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ দেখা গেছে। বিএনপি কার্যালয়ের সামনেও পুলিশ মোতায়েন করা হয়। তবে শহরে সব ধরনের যান চলাচল স্বাভাবিক দেখা গেছে। অন্যদিনের মতোই দোকানপাট অফিস-আদালত খোলা হয়। সাতমাথার জিরো পয়েন্টে দুটি রায়ট কারসহ পুলিশ দেখা গেছে।

সকাল ৭টায় হরতালের সমর্থনে শহর যুবদলের উদ্যোগে পিটিআই মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শান্তিপূর্ণভাবে শেষ হয়। অন্যদিকে যুবলীগ হরতালের বিপক্ষে সাতমাথা জিরো পয়েন্টে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ করে।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top