ভোর ৫:২৫, শনিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / প্রধান বিচারপতির পদত্যাগে বিচার বিভাগের স্বাধীনতার মৃত্যু ঘটেছে : মওদুদ
প্রধান বিচারপতির পদত্যাগে বিচার বিভাগের স্বাধীনতার মৃত্যু ঘটেছে : মওদুদ
নভেম্বর ১৮, ২০১৭

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগে দেশের বিচার বিভাগের স্বাধীনতার মৃত্যু ঘটেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, প্রধান বিচারপতিকে কী করে পদত্যাগ করানো হয়েছে সেটা সবাই জানেন। মামলা দিয়ে, ব্ল্যাকমেইল করে তাঁর কাছ থেকে পদত্যাগপত্র নেওয়া হয়েছে। এর ফলে সুপ্রিম কোর্টের মর্যাদা ও সম্মান বলে আর কিছুই নাই। মানুষের সুবিচার পাওয়ার সমস্ত পথ বন্ধ করে দেওয়া হয়েছে।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘অপরাজেয় বাংলাদেশ’ নামক সংগঠনের উদ্যোগে এক আলোচনা সভায় এসব কথা বলেন মওদুদ। সাবেক এই আইনমন্ত্রী বলেন, এতো বড় ব্ল্যান্ডার, পলিটিক্যাল মিসটেক এই সরকার করেছে- এর জন্য একদিন না একদিন নিশ্চয় তারা অনুশোচনা করবেন। সংগঠনের সহ-সভাপতি ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে এবং জাহাঙ্গীর আলমের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক মিলন মেহেদী প্রমুখ নেতৃবৃন্দ। এদিকে, মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুপুরে তোপখানাস্থ বাংলাদেশ শিশুকল্যাণ মিলনায়তনে ২০ দলীয় জোট শরিক বাংলাদেশ ন্যাপের উদ্যোগে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু বলেন, বেগম খালেদা জিয়াকে বাইরে রেখে এবং শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে এদেশে কোনো নির্বাচন হবে না, হতেও দেয়া হবে না। ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে এবং ঢাকা মহানগর সদস্য সচিব শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন আহমেদ মনি, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এনডিপির মঞ্জুর হোসেন ঈসা, নাজিরপুর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান প্রমুখ নেতৃবৃন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top