সকাল ৯:২৮, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / প্রধান বিচারপতিকে দেশ ছাড়তে বলায় সাম্প্রদায়িকতা রয়েছে : রিজভী
প্রধান বিচারপতিকে দেশ ছাড়তে বলায় সাম্প্রদায়িকতা রয়েছে : রিজভী
আগস্ট ২৮, ২০১৭

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর ক্ষমতাসীনরা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে দেশ ছেড়ে যেতে বলার মধ্যে সাম্প্রদায়িকতার গন্ধ পাচ্ছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। প্রধান বিচারপতির উদ্দেশে তিনি বলেন, আপনাকে তারা (সরকার) পরাজিত করার চেষ্টা করছেন। আপনি এই চাপের মুখেও অটল থাকলে পরে ইতিহাসে আপনি বীর হবেন। কোনোক্রমেই যখন আপনাকে ন্যূনতম টলাতে পারবে না, আপনি হবেন এদেশে বীরদের আরেকজন বীর।

সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া মাহফিলে এসব কথা বলেন রিজভী। গত ৮ আগস্ট লন্ডনের মুরফিল্ড আই হাসপাতালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডান চোখে অস্ত্রোপচারের পর তার আরোগ্য কামনায় জাতীয়তাবাদী তাঁতী দল এ দোয়া মাহফিলের আয়োজন করে।

বিএনপির এই নেতা বলেন, সরকারের একজন জ্যেষ্ঠ মন্ত্রী ও নেতা দেশের প্রধান বিচারপতিকে বলেছেন- আপনি বিদেশে চলে গেলেই পারেন। আরো দুই-একজন মন্ত্রীর কথায় আমরা কিন্তু সাম্প্রদায়িকতার গন্ধ পাচ্ছি। খুব সূক্ষ্মভাবে সাম্প্রদায়িকতাকে তারা (ক্ষমতাসীনরা) নিয়ে আসার ও গন্ধ ছড়ানোর চেষ্টা করছেন। কারণ, প্রধান বিচারপতি বাংলাদেশি, কিন্তু ধর্মীয় সম্প্রদায়ের দিক থেকে তিনি সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ। এই কারণে নানা ধরণের প্রচ্ছন্ন হুমকির মধ্যে এ সাম্প্রদায়িকতাটা রয়েছে। প্রধান বিচারপতিকে নিয়ে সম্প্রতি কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর এক বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি নেতা রিজভী বলেন, উনি (প্রধান বিচারপতি) বিদেশে যাবেন কেন? এখন কি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে বিদেশে চলে যাওয়ার হুমকি দিয়ে তার বাড়ি-ঘর, জমি-জায়গা আপনারা দখল করবেন? এটাই হচ্ছে আপনাদের অভিপ্রায়, আপনাদের প্রচেষ্টা। সেজন্য এখন তাকে দেশের বাইরে চলে যাওয়ার হুমকি দিচ্ছেন, পরামর্শ দিচ্ছেন। আপনাদের কাজ হচ্ছে সংখ্যালঘুদের জমি-জায়গা, ঘর-বাড়ি দখল করা; আপনাদের বক্তব্যের মধ্য দিয়ে এখন সেটাই ফুটে উঠছে। প্রধান বিচারপতিকে মানসিকভাবে দূর্বল করতে সরকার তার সম্পদ অনুসন্ধানের নামে হুমকি-ধামকি দিচ্ছে বলেও মনে করেন রিজভী।

এসকে সিনহার উদ্দেশে তিনি বলেন, আপনার বিরুদ্ধে নানা হুমকি-ধামকি, নানা ধরণের অনুসন্ধান, আপনার জমি কয়টা, তিন কাঠা থেকে পাঁচ কাঠা করেছেন কিনা- এসব সরকার করাচ্ছে। উদ্দেশ্য-আপনাকে মানসিকভাবে দুর্বল করা। চাপের কাছে বিন্দুমাত্র নতি স্বীকার করলে মানুষের মাঝে প্রধান বিচারপতির এখনকার অবস্থানটি আর থাকবে না বলেও মন্তব্য করেন রিজভী। তাঁতী দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপির কেন্দ্রীয় নেতা আহমেদ আজম খান, শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদের ভূঁইয়া জুয়েলসহ শতাধিক নেতাকর্মী অংশ নেন।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top