সকাল ৯:২২, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ খেলাধুলা / প্রথম জয় পেতে রাজশাহীর চাই ১৩৫
প্রথম জয় পেতে রাজশাহীর চাই ১৩৫
নভেম্বর ১১, ২০১৭

বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রংপুর রাইডার্সকে ১৩৪ রানে বেঁধে ফেলেছে রাজশাহী কিংস। এবারের বিপিএলে প্রথম জয় পেতে রাজশাহীকে করতে হবে ১৩৫ রান।

এই ম্যাচ দিয়েই বিপিএলের ঢাকা পর্ব শুরু হয়েছে আজ। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

কিন্তু ব্যাটিংয়ের শুরুটা মোটেই ভালো করতে পারেনি রংপুর। ৩৩ রানেই তারা হারায় ৩ উইকেট। এরপরও যে তাদের সংগ্রহটা ১৩৪ হয়েছে, সেটা রবি বোপারার কল্যাণে।

চারে নেমে শেষ পর্যন্ত ৫১ বলে ৩ চার ও ২ ছক্কায় ৫৪ রানে অপরাজিত ছিলেন ইংলিশ ব্যাটসম্যান বোপারা। ৩১ বলে ২৩ করেছেন শাহরিয়ার নাফীস। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলে রংপুর। 

২৮ রানে ২ উইকেট নিয়ে রাজশাহীর সেরা বোলার ফরহাদ রেজা। মেহেদী হাসান মিরাজ, কেশরিক উইলিয়ামস ও জেমস ফ্রাঙ্কলিন নেন একটি করে উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিং নিয়ে রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘এটা দিনের ম্যাচ, তাই খুব বেশি শিশির হবে না। আর এটা একেবারে নতুন উইকেট। টুর্নামেন্টটা এখন পর্যন্ত দারুণ উপভোগ করছি আমি।’

ড্যারেন স্যামির অনুপস্থিতিতে রাজশাহীকে নেতৃত্ব দেওয়া মুশফিকুর রহিম বলেন, ‘প্রথমে ফিল্ডিং পেয়ে আমি খুব একটা অখুশি না। আমি মনে করি, উইকেট খুব বেশি পরিবর্তন হবে না।’

এবারের বিপিএলে এখনো জয় না পাওয়া রাজশাহী আজ দলে চারটি পরিবর্তন এনেছে। দলে এসেছেন মোহাম্মদ সামি, নিহাদুজ্জামান, লেন্ডল সিমন্স ও ম্যালকম ওয়ালার। চোটের কারণে দলে নেই নিয়মিত অধিনায়ক স্যামি। বাদ পড়েছেন লুক রাইট, হোসেন আলী ও সামিত প্যাটেল।

রংপুর দলে দুটি পরিবর্তন হয়েছে। দলে এসেছেন আব্দুর রাজ্জাক ও অ্যাডাম লিথ। বাদ পড়েছেন সামিউল্লাহ সেনওয়ারি ও সোহাগ গাজী।

বিপিএলে সিলেট পর্বে রংপুর দুই ম্যাচের একটি জিতেছে এবং একটি হেরেছে। আর রাজশাহী দুই ম্যাচের দুটিতেই হার সঙ্গী করেছে। এখন পর্যন্ত তারাই একমাত্র দল, যারা কোনো ম্যাচ জেতেনি।

ঢাকা পর্ব থেকে বিপিএলের ম্যাচ এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। দিনের প্রথম ম্যাচ শুরু ১টায়, আর দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৬টায়। শুধুমাত্র শুক্রবার দিনের প্রথম ম্যাচ ২টায়, দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭টায় শুরু হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top