রাত ৪:৩৯, শুক্রবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ খেলাধুলা / পেনাল্টি গোলে রক্ষা পেল রিয়াল
পেনাল্টি গোলে রক্ষা পেল রিয়াল
অক্টোবর ১৮, ২০১৭

উয়েফা চ্যাম্পিয়নস লিগে গতকাল রাতে টটেনহাম হটস্পারের মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালকে রুখে দিয়েছে ইংলিশ লিগের অন্যতম সেরা ক্লাবটি। রোনালদোর পেনাল্টি গোলের কল্যাণে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় জিনেদিন জিদানের রিয়াল।

চ্যাম্পিয়নস লিগের ‘এইচ’ গ্রুপে গতকাল ঘরের মাঠে টটেনহামকে আতিথ্য দেয় রিয়াল। চেনা মাঠে ম্যাচের অধিকাংশ সময়ই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল লস ব্লাঙ্কোসরা। তবে সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদো-বেল-বেনজেমাদের জয় নিয়ে মাঠ ছাড়ার সুযোগ দেয়নি হ্যারি কেইনের দল।

ম্যাচের ১৭তম মিনিটে রোনালদোর কোনাকুনি শট পোস্ট ঘেঁষে বাইরে চলে গেলে বেঁচে যায় টটেনহাম। দুই মিনিট পর উল্টো গোল খেতে বসেছিল রিয়াল; তবে হ্যারি কেইনের হেড কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক কেইলর নাভাস।
 

 


দর্শকদের হতাশ করে ম্যাচের ২৮তম মিনিটে পিছিয়ে পড়ে রিয়াল। ডান দিক দিয়ে সের্হে ওঁইয়ের ক্রসে পা লাগাতে পারেননি কেইন। কিন্তু রাফায়েল ভারানের পায়ে লেগে বল রিয়ালের জালে ঢুকে যায়। আত্মঘাতি গোলে পিছিয়ে পড়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে জিদানের শিষ্যরা।

তিন মিনিট পর হুগো লরিসের দারুণ নৈপুণ্যে বেঁচে যায় টটেনহাম। ইসকোর শট বাঁয়ে ঝাঁপিয়ে ঠেকান ফরাসি এই গোলরক্ষক। পরের মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সে ফাউল করে হলুদ কার্ড দেখেন রোনালদো।

বিশ্রামে যাওয়ার আগেই দর্শকদের উচ্ছ্বাসে ভাসান রিয়াল শিবিরের বড় তারকা রোনালদো। পর্তুগিজ এই ফরোয়ার্ডের সফল স্পটকিকেই সমতায় ফেরে রিয়াল। ওঁইয়ে নিজেদের ডি-বক্সে টনি ক্রুসকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। আর সেটি কাজে লাগিয়েই দলকে ১-১ গোলে সমতায় ফেরান রোনালদো।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরে গোলের জন্য বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে রিয়াল। তবে গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে ১-১ গোলের সমতায় পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top