সকাল ৯:০৯, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ খেলাধুলা / নেইমারের পিএসজিকে হারাল বায়ার্ন
নেইমারের পিএসজিকে হারাল বায়ার্ন
ডিসেম্বর ৬, ২০১৭

দুই দলের নকআউট পর্ব নিশ্চিত হয়েছে আগেই। তাই নিয়মরক্ষার ম্যাচে চ্যাম্পিয়নস লিগে ‘বি’ গ্রুপপর্বের শেষ ম্যাচে গতকাল রাতে মুখোমুখি হয়েছিল ইউরোপের দুই জায়ান্ট দল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ও বায়ার্ন মিউনিখ। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় এই লড়াইয়ে নেইমারের পিএসজিকে ৩-১ গোলে হারিয়েছে বায়ার্ন।

লিগ ওয়ানে আগের ম্যাচে স্ত্রাসবুরের বিপক্ষে হেরেছিল পিএসজি। এবার চ্যাম্পিয়নস লিগেও হারের স্বাদ পেল দলটি। আর এই হারের চ্যাম্পিয়নস লিগে চলতি মৌসুমে শতভাগ জয়ের ধারা ধরে রাখতে ব্যর্থ হল উনাই এমেরির দল।

চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে আগের বারের দেখায় পার্ক দেস প্রিন্সেসে ৩-০ ব্যবধানে হেরেছিল বায়ার্ন। এবার নিজেদের মাঠে যেন সেই প্রতিশোধই নিল কার্লো আনচেলত্তির দলটি। তবে দল হারলেও গ্রুপ টেবিলের শীর্ষে থেকেই শেষ করতে পেরেছে পিএসজি।

অ্যালিয়েঞ্জ অ্যারেনায় মঙ্গলবার রাতে প্রতি আক্রমণ থেকে অষ্টম মিনিটে বায়ার্নকে এগিয়ে নেন লেভানডফস্কি। কলম্বিয়ান মিডফিল্ডার বাইলাইন থেকে কাট ব্যাকে বল দেন ডেভিড আলবাকে। তার হেড থেকে বল পেয়ে পিএসজির জালে বল পাঠান লেভানডফস্কি। পিএসজির আগের ম্যাচগুলোতে দ্যুতি ছড়াতে দেখা গেছে দলটির দুই সেরা তারকা নেইমার ও এডিনসন কাভানিকে। কিন্তু অ্যালিয়েঞ্জ অ্যারেনায় নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি তারা। তবে প্রতিপক্ষের মাঠে আলো ছড়াতে দেখা গেছে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে।ম্যাচের ৩৭তম মিনিটে বায়ার্নের হয়ে গোল ব্যবধান বাড়ান তোলিসো। এই গোলেও দারুণ অবদান ছিল রদ্রিগেসের। ডি-বক্সে তার অসাধারণ ক্রসে ফরাসি ফরোয়ার্ডের দারুণ হেডে বল জালে জড়ায়।

বিশ্রাম শেষে ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্যবধান কমায় পিএসজি। ম্যাচের ৫০ মিনিটে কাভানির পাসে বল পেয়ে খুব কাছ থেকে লক্ষ্যভেদ করেন এমবাপ্পে। ১০ মিনিট পর সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন মার্কো ভেরাত্তি। তবে পিএসজি না পারলেও  প্রতি আক্রমণ থেকে ৬৯তম মিনিটে আবার ব্যবধান বাড়ান তোলিসো। স্বদেশি ফরোয়ার্ড কোমানের কাছ থেকে বল পেয়ে স্বাগতিক বায়ার্নকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন তিনি। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় এ ব্যবধানেই উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে বাভারিয়ানরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top