সকাল ৯:২৬, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ রংপুর / নির্বাচিত হলে রংপুর নগরীকে মডেল করার অঙ্গীকার ৩ মেয়র প্রার্থীর
নির্বাচিত হলে রংপুর নগরীকে মডেল করার অঙ্গীকার ৩ মেয়র প্রার্থীর
ডিসেম্বর ৬, ২০১৭

রংপুর প্রতিনিধি : রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মেয়র প্রার্থীরা অঙ্গীকার করলেন রংপুর নগরীকে একটি সুন্দর পরিচ্ছন্ন এবং সবুজ নগরী হিসেবে গড়ে তুলবেন। নগরীতে থাকবে না সন্ত্রাস, মাদক, শব্দ দূষণ, যানজট নিরসন সহ সকল বিষয়কে অগ্রাধিকার দেবেন। নির্বাচন উপলক্ষে  বুধবার সকালে নগরীর একটি কনভেনশন হলে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত নাগরিক অধিকার শীর্ষক সংলাপে এসব অঙ্গীকার করেন এই তিন রাজনৈতিক দলের মেয়র প্রার্থী। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের থমসন হেপের সভাপতিত্বে সংলাপে রংপুর নগরীর নানা সমস্যা নিয়ে আলোচনায় অংশ নেন সুশীল সমাজের নেতৃবৃন্দ।

সংলাপে অংশ নিয়ে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী সরফ উদ্দিন আহাম্মেদ ঝন্টু বলেন, তিনি সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হবার পর বিগত ৫ বছরে অনেক কাজ করেছেন। যদিও মেয়র পদের দায়িত্ব অনেক অনেক অসুবিধার মধ্যে চলতে হয়। তার পরেও এবারের নির্বাচনে আবারও মেয়র নির্বাচিত হলে রংপুরকে একটি পরিচ্ছন্ন মডেল নগরীতে পরিণত করার অঙ্গীকার ব্যক্ত করেন।

বিএনপির মেয়র প্রার্থী  কাওছার জামান বাবলা বলেন, রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। সকলে সহযোগিতা করলে নিরপেক্ষ নির্বাচন হলে তিনি জয়ী হয়ে রংপুরকে মডেল নগরীতে পরিণত করবেন। সেই সাথে নগরবাসীর স্বাস্থ্য সেবায় বিশেষ ব্যবস্থা নিবেন। কি ধরনের ব্যবস্থা নেবেন এই বিষয়ে সুশীল সমাজের প্রতিনিধিরা তার কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কোন উত্তর দেননি। অপরদিকে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা আলোচনায় অংশ নিয়ে বলেন, মেয়র নির্বাচিত হলে নগরবাসী এবং সুশীল সমাজের সাথে কথা বলে তাদের অভিমত নিয়ে নগরীকে বাসযোগ্য সবুজ নগরীতে পরিণত করা হবে। সেই সাথে নগরীর যানজট নিরসন, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা উন্নত করন, বস্তিবাসীদের স্যানিটেশন, পয়ঃনিষ্কাসনের ব্যবস্থা নিবেন। নগরবাসী  যেন নাগরিক সেবা সহজে পায় তার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করবেন। সংলাপে বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top