ভোর ৫:৩১, শনিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ জাতীয় / ঢামেক হাসপাতাল থেকে শিশু চুরি, ফতুল্লায় উদ্ধার
ঢামেক হাসপাতাল থেকে শিশু চুরি, ফতুল্লায় উদ্ধার
নভেম্বর ২১, ২০১৭

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবন থেকে জিম নামে তিন মাস বয়সী এক শিশু চুরি হয়েছে। গত সোমবার দিনগত রাত ১২টা থেকে ১টার মধ্যে এ ঘটনা ঘটে। শিশুটি হাসপাতালে তার মায়ের পাশে ঘুমিয়ে ছিল। অন্যদিকে খবর পেয়ে মঙ্গলবার ফতুল্লা থানা পুলিশের সহায়তায় ফতুল্লার কাশিপুর খিলমার্কেট এলাকার মনোয়ারা বেগম নামে এক নারীর বাসা থেকে চুরি যাওয়া শিশুটিকে উদ্ধার করেছে শাহবাগ থানা পুলিশ। ডিএমপির রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার বলেন, শিশুটিকে উদ্ধার করে ঢাকায় আনা হয়েছে এবং মনোয়ারা বেগমকে আটক করা হয়েছে।

তবে গ্রেফতার মনোয়ারা বেগম পুলিশের কাছে দাবি করেছেন, শিশুটিকে তার কাছে বিক্রি করা হয়েছিল। বিনিময়ে শিশুটির মা সুমাইয়া আকতার ১০ হাজার টাকা নিয়েছিলেন। শিশুর মা সুমাইয়া নিজে শিশুটিকে তার কাছে তুলে দেন। এই ফুটেজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্লোজড সার্কিট ক্যামেরায় ধারণ করা আছে বলেও দাবি করেন মনোয়ারা।

এদিকে শিশু চুরির এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা করেছে হাসপাতাল কর্তৃৃপক্ষ। কমিটির প্রধান হলেন হাসপাতালের উপপরিচালক (অর্থ) বিদ্যুৎ কান্তি পাল। অন্য দুই সদস্য হলেন- হাসপাতালের সহকারী পরিচালক আবু জাহের ও সাইদুজ্জামান। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, শিশুটির বাবা জুয়েল মিয়া গত ৩১ অক্টোবর থেকে  অসুস্থ হয়ে ঢামেক হাসপাতালে ভতি রয়েছের্ন। জুয়েল মিয়ার স্ত্রী সুমাইয়া আকতার তাকে  দেখাশোনার জন্য শিশুটিকে নিয়ে রাতে হাসপাতালে ছিলেন। একপর্যায়ে শিশুটিকে পাশে নিয়ে তিনি ঘুমিয়ে পড়েন। পরে শিশুটিকে আর খুঁজে পাননি। রাতেই বিষয়টি ঢাকা  মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়িতে অভিযোগ করেন তারা। সুমাইয়া আক্তারের ভাগনে রাফসান বলেন, ‘খালুকে (জুয়েল মিয়া) নিয়ে আমরা তিন সপ্তাহ হলো ঢাকা মেডিকেলে আছি। সোমবার রাতে আমরা সবাই শুয়ে পড়েছিলাম। জিম ওর মায়ের সঙ্গেই ঘুমিয়েছিল। ঘুমন্ত অবস্থাতেই রাত ১২টা থেকে ১টার মধ্যে জিমকে কে বা কারা চুরি করে নিয়ে যায়। রাত একটার দিকে খালার (সুমাইয়া আক্তার) ঘুম ভাঙলে দেখে জিম নেই। আশপাশে অনেক খোঁজাখুঁজি করেও ওকে পাইনি।’

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top