সকাল ৯:১৫, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ দেশজুড়ে / জয়পুরহাটে আদিবাসী পল্লীতে হামলা ভাঙচুর অগ্নিসংযোগ গ্রেফতার ৩
জয়পুরহাটে আদিবাসী পল্লীতে হামলা ভাঙচুর অগ্নিসংযোগ গ্রেফতার ৩
অক্টোবর ২৭, ২০১৭

জয়পুরহাট জেলা প্রতিনিধি : জয়পুরহাটের চক ঈশ্বরপুর গ্রামে আদিবাসী পল্লীতে জমিজমা বিরোধের জের ধরে এক অদিবাসীর বাড়িতে ভাঙচুর ও আগুন লাগিয়ে দিয়েছে প্রভাবশালীরা। এ ঘটনায় আদিবাসি পল্লীতে আতঙ্ক বিরাজ করছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ওমর আলীসহ তার দুই পুত্রকে গ্রেফতার করেছে। পুলিশ, এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জয়পুরহাট সদর উপজেলার দোগাছী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের চক ঈশ্বরপুর গ্রামের বাসিন্দা আদিবাসী পাড়ার মৃত জয়ধন পাহানের পুত্র  নগেন পাহানের সাথে একই গ্রামের ওমর আলীর ৭ একর ৯০ শতক বিবাদমান জমি নিয়ে আদালতে মামলা চলছে।

 গতকাল দোগাছী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার আফজাল হোসেন ও ৩ নম্বর ওয়ার্ডের মেম্বর আব্দুল মতিন বিবাদমান জমি নিয়ে বিচার হবে বলে নগেন পাহানকে সকাল ১০টার সময় সিনিয়র দাখিল মাদ্রাসায় যেতে বলে। তাদের যেতে দেরী হলে ওমর আলী, মেম্বার আফজাল হোসেন ও আব্দুল মতিনসহ প্রায় শতাধিক লোকজন নিয়ে নগেন পাহানের বাড়িতে যায় এবং তাদের কাছে জমি জমার দলিল চায়।
 
নগেন পাহান তাদের বলে দলিলের কাগজ উকিল বাবুর কাছে আছে বলার সাথে সাথে ক্ষিপ্ত হয়ে ওমর আলীসহ তাদের  লোকজন নগেন পাহানের বাড়িতে ভাঙচুর চালায় ও আগুন ধরিয়ে দেয়। আগুনে নগেনর ঘর পুড়ে যায়। জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম হোসেন জানান, এ ঘটনায় জড়িত ওমর আলী ও তার দুই পুত্র শফিকুল ও নফিকুলকে গ্রেফতার করা হয়েছে এবং আদিবাসীদের নিরাপত্তার জন্য এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top