সকাল ৯:৩১, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ জাতীয় / জঙ্গিদের আরও এক অর্থদাতা গ্রেফতার, পাঁচ দিনের রিমান্ড
মিলতে পারে জঙ্গি নিলয়ের খোঁজ
জঙ্গিদের আরও এক অর্থদাতা গ্রেফতার, পাঁচ দিনের রিমান্ড
নভেম্বর ২০, ২০১৭

রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে জঙ্গি হামলায় অর্থ সরবরাহকারী আরও একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। তার নাম তানভির ইয়াসিন করিম ওরফে হিটম্যান (৩২)। তিনি গুলশানের ‘করিম ইন্টারন্যাশনাল’ নামে একটি প্রকাশনা সংস্থার মালিক। গত রোববার রাত সাড়ে নয়টার দিকে সিটিটিসি, পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা, এসবি ও বগুড়া জেলা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে গুলশানের আজাদ মসজিদ এলাকা থেকে তাকে গ্রেফতার করে। পরে তাকে আদালতে হাজির করে রিমান্ড চাইলে আদালত ৫দিনের রিমান্ড মঞ্জুর করে। এছাড়া তানভীর আদালতে নব্য জেএমবিকে অর্থ দেয়ার কথা স্বীকার করেন।

পুলিশ জানায়, গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে জঙ্গি হামলার পরিকল্পনাকে নসাৎ করে দেয় পুলিশের ‘অগাস্ট বাইট’ অভিযান। সে ঘটনায় পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে আত্মঘাতি হয়ে মারা যায় জঙ্গি সাইফুল ইসলাম। এ সংক্রান্তে গত ১৬ আগস্ট কলাবাগান থানায় একটি মামলা হয়। মামলার তদন্তকালে জানা যায়, গ্রেফতারকৃত তানভির ইয়াসিন করিম ও পলাতক আকরাম হোসেন খান নিলয় এ  হামলার মূল পরিকল্পনাকারী ও অর্থ সরবরাহকারী। তারা নব্য জেএমবির শীর্ষস্থানীয় নেতা।

তদন্তে পুলিশ আরও জানতে পারে, তানভির ইয়াসিন করিম বিভিন্ন সময় সংগঠনের জন্য অর্থ সরবরাহ করত।  অর্থ দাতাদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে হামলার পরিকল্পনাকারী আকরাম হোসেন খান নিলয়কে টাকা দেয়। জঙ্গি কার্যক্রমে অর্থ সরবরাহ করার বিষয়টি তানভির পুলিশের কাছে স্বীকার করেছে। পলাতক আকরাম হোসেন খান নিলয় সম্পর্কে আরো তথ্য জানার জন্য তাকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। এর আগে গত ১০ নভেম্বর নব্য জেএমবিকে অর্থ সরবরাহের অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হচ্ছে- আবু তুরাব খান (৫৬), সাদিয়া হোসনা লাকী (৪৬) ও তাজরীন খানম শুভ (২৯)।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top