রাত ৪:৩৪, শুক্রবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ দেশজুড়ে / চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১২ জেলের কারাদন্ড, কারেন্ট জালজব্দ
চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ১২ জেলের কারাদন্ড, কারেন্ট জালজব্দ
অক্টোবর ১৭, ২০১৭

এনায়েতপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : ইলিশ মাছের উত্তরবঙ্গের অন্যতম প্রজনন কেন্দ্র সিরাজগঞ্জের চৌহালীর যমুনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ নিধনকারী জেলেদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। এ অপরাধে ১২ জেলেকে আটক করে তাদের প্রত্যেককে ৭ দিন করে কারাদন্ড এবং ৫ হাজার মিটার আটক জাল পুড়িয়ে দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এসব জেলে এবং ক্যারেন্ট জাল আটক করে।

আদালত জানায়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত গত সোমবার সন্ধ্যা পর্যন্ত স্থল ও সদিয়াচাঁদপুর ইউনিয়নজুড়ে যমুনায় অভিযান চালায়। এ সময় মাছ ধরা অবস্থায়  গোসাইবাড়ির নুর মোহাম্মদের ছেলে হাসান আলী (২৮), বোয়ালকান্দির শুকুর আলীর ছেলে রেজাউল (৩৩), চারু মিয়ার ছেলে আজিজল (৩৫), চাঁদপুরের আব্দুল হামিদের ছেলে মোহাম্মদ আলী (২৫), খালেক মিয়া (২০), রুপনাই গ্রামের নেকবরের ছেলে শেখ সাদী (২৪), আয়নালের ছেলে আলম (২৭), দেওয়ানতলার রহমত আলীর ছেলে আশান আলী (৩২), ব্রাক্ষ্মণগ্রামের মাহমুদ আলীর ছেলে  মোহাম্মদ আলী (৩২), কাইয়ুম উদ্দিনের ছেলে ইয়াকুব আলী (৪০), নজরুল ইসলামের ছেলেআবুল কাশেম (৩৫) এবং টাঙ্গালের ইষাপাশার মৃত আব্দুল কাদেরের ছেলে আলতাফ আলী (৪০) সহ ৫ হাজার মিটার জাল আটক করা হয়। পরে আটককৃত জেলেদের প্রত্যেককে ৭ দিন করে কারাদন্ড এবং জাল গুলো পুড়িয়ে ফেলা হয়। গত  সোমবার সন্ধ্যায় সাজাপ্রাপ্তদের এনায়েতপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এ সময় এনায়েতপুর থানার ওসি তদন্ত মোয়াজ্জেম হোসেন, চৌহালী মৎস্য অধিদফতরের ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। উদ্ধার ২ মণ ইলিশ মাছ বিভিন্ন মাদ্রসায় ও এতিম খানায় বিতরণ করা হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top