সকাল ৯:০৭, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ বিনোদন / চাপাবাজে তারা তিনজন
চাপাবাজে তারা তিনজন
নভেম্বর ১২, ২০১৭

বিনোদন রিপোর্টার :  একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানকে এখন চলচ্চিত্রে অভিনয়ের চেয়ে নাটকেই বেশি দেখা যায়। তার অভিনীত বেশ কয়েকটি ধারাবাহিক নাটক বর্তমানে বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। তারমধ্যে অন্যতম একটি হচ্ছে হাসান জাহাঙ্গীর রচিত ও নির্দেশিত ধারাবাহিক নাটক ‘চাপাবাজ’। ধারাবাহিক এ নাটকটি এরইমধ্যে বৈশাখী টিভিতে ১৫০ পর্ব প্রচার শেষ হয়েছে। এই ধারাবাহিকের তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে বর্তমানে অভিনয় করছেন এটিএম শামসুজ্জামান, হাসান জাহাঙ্গীর ও নিথর মাহবুব। এটিএম শামসুজ্জামান অভিনয় করছেন ডালিম মির্জা চরিত্রে, হাসান জাহাঙ্গীর অভিনয় করছেন সাত্তার চরিত্রে এবং নিথর মাহবুব অভিনয় করছেন অমিতাভ বচ্চনের পিএস চরিত্রে। গত শনিবার তিনজনই এই ধারাবাহিকের শুটিং-এ অংশ নিয়েছেন রাজধানীর অদূরে পূবাইলের একটি শুটিং বাড়িতে। ধারাবাহিকটিতে অভিনয় প্রসঙ্গে এটিএম শামুসজ্জামান বলেন,‘ হাসান জাহাঙ্গীর বেশ যতœ নিয়ে কাজটি করার চেষ্টা করে।

মাঝে মধ্যে আমার কাছ থেকেও নির্দেশনায় সময় পরামর্শ নেয়। একটি দৃশ্য ধারণের আগে হাসান অবশ্যই রিহার্সেল করিয়ে নেয়। এটা সবাই করেনা। তার সবচেয়ে বড় গুন হলো তাকে কোনকিছুতেই রাগানো যায়না। ভালোবাসা দিয়েই হাসান জাহাঙ্গীর তার কাজ ঠিকই আদায় করে নেয়। আমি চাপাবাজে কাজ করাটা দারুণ উপভোগ করি-এটা সত্যি।’ হাসান জাহাঙ্গীর বলেন,‘ এটিএম ভাই আমার এই নাটকের প্রাণ। তার চরিত্রকে ঘিরেই নাটকের গল্প আবর্তিত। তারমতো এমন একজন কিংবদন্তী অভিনেতাকে নিয়ে আমি কাজটি করে যেতে পারছি, এটাই আমার অনেক ভালোলাগা।

 দর্শকের কাছেও নাটকটি জনপ্রিয় হয়ে উঠেছে, দর্শকের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।’ নিথর মাহবুব বলেন,‘ এটিএম ভাইয়ের সঙ্গে অভিনয় করার সুযোগ সৃৃষ্টি করে দিয়েছেন হাসান ভাই। তারপ্রতি আমি কৃতজ্ঞ। শুটিং-এর ফাঁকে ফাঁকে আমি এটিএম ভাইয়ের কাছ থেকে অভিনয়ের অনেক কিছুই জানার চেষ্টা করি।’ হাসান জাহাঙ্গীর জানান প্রতি শনি, রবি ও সোমবার রাত ৯.২০ মিনিটে বৈশাখী টিভিতে প্রচার হয় ‘চাপাবাজ’। এটিএম শামসুজ্জামান নিয়মিত অভিনয় করছেন কায়সার আহমেদ’র ‘মহাগুরু’, মীর সাব্বিরের ‘নোয়াশাল’ ও সাজ্জাদ সুুমনের ‘ছলে বলে কৌশলে’ ধারাবাহিকে। অন্যদিকে হাসান জাহাঙ্গীর নিয়মিত অভিনয় করছেন ‘মহাগুরু’, ‘রূপালী প্রান্তর’, ‘বউ বকা দেয়’, ‘নীড় খোঁজে গাঙচিল’ ধারাবাহিক নাটকে। দূরন্ত টিভিতে নিথর মাহবুব অভিনীত ধারাবাহিক নাটক ‘টিরিগির টক্কা’র বজলু চোর চরিত্রে অসাধারণ অভিনয় করে প্রশংসিত হয়েছেন। ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top