রাত ৪:৩৫, শুক্রবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ খেলাধুলা / ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে দুপুরে মাঠে নামছে মাশরাফিরা
ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে দুপুরে মাঠে নামছে মাশরাফিরা
অক্টোবর ১৮, ২০১৭

কিম্বার্লিতে তিন ম্যাচ ওয়ানডের প্রথমটিতে ১০ উইকেটে হারের লজ্জাকে সঙ্গী করেছে বাংলাদেশ। ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে দ্বিতীয় ওয়ানডেতে আজ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে মাশরাফি বিন মুর্তজার দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায় ।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের ছুড়ে দেওয়া ২৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ২৮২ রান তুলে জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বোলারদের পিটিয়ে তুলোধুনো করেন কুইন্টন ডি কক ও হাশিম আমলা। টাইগার সমর্থকদের হতাশ করে রেকর্ড গড়ে জয় তুলে নেন স্বাগতিকরা।

তবে রেকর্ড হারের দুঃসহ স্মৃতি ভুলে নতুন প্রত্যয়ে বাংলাদেশ মাঠে নামছে আজ। আগের ম্যাচে না খেলা তামিম ইকবাল এই ম্যাচে খেলবেন। তার আগমণে টপ অর্ডারে শক্তি বাড়বে। মুশফিকুর রহিমকে বিশ্রাম দেওয়া হলে সেরা একাদশে থাকবেন ইমরুল কায়েস। মুস্তাফিজের পরিবর্তে একাদশে আসতে পারেন শফিউল ইসলামও।

বোলান্ড পার্কে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল ২০১৩ সালে। নিউজিল্যান্ড খেলেছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এই মাঠে খুব বেশি খেলার অভিজ্ঞতা নেই স্বাগতিক দক্ষিণ আফ্রিকারও। সেক্ষেত্রে মাঠটি এক প্রকার নিরপেক্ষ ভেন্যুর মতোই।

দক্ষিণ আফ্রিকা সফরে বোলিং ব্যর্থতায় কঠোর সমালোচনা হচ্ছে বাংলাদেশের বোলারদের। পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের দিকেও আছে সমালোচনার তীর। টেস্টে বাজে বোলিংয়ের পর প্রথম ওয়ানডেতেও তাদের কেউ কোনো উইকেটের দেখা না পাওয়ায় সমালোচনা আরও বেশি হচ্ছে। ফর্মে থাকা দেশসেরা ওপেনার তামিম ফেরায় ব্যাটিং নিয়ে কিছুটা স্বস্তিতে থাকতে পারে বাংলাদেশ শিবির। তবে ঘুরে দাঁড়াতে চাইলে ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদেরও খোলস ছেড়ে বের হতে হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top