রাত ৪:৩৯, শুক্রবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / খালেদা জিয়া আসছেন আজ পরোয়ানা দিয়ে মনোবলকে দুর্বল করা যাবে না : রিজভী
ব্যাপক শোডাউনের প্রস্তুতি
খালেদা জিয়া আসছেন আজ পরোয়ানা দিয়ে মনোবলকে দুর্বল করা যাবে না : রিজভী
অক্টোবর ১৭, ২০১৭

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তাঁর মনোবলকে দুর্বল করা যাবে না বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে  মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন রিজভী।

চিকিৎসা শেষে যুক্তরাজ্য থেকে আজ বুধবার দেশে ফিরছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বিকেল পাঁচটা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে তাঁর ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। চোখ ও পায়ের চিকিৎসার জন্য গত ১৫ জুলাই যুক্তরাজ্যে যান খালেদা জিয়া। সেখানে তিনি বড় ছেলে তারেক রহমান ও তাঁর পরিবারের সঙ্গে ছিলেন। লন্ডনে বেগম জিয়ার চোখে অস্ত্রোপচার ও হাঁটুর চিকিৎসা হয়েছে।

খালেদা জিয়া বুধবার দেশে ফিরছেন জানিয়ে মানববন্ধনে রুহুল কবির রিজভী বলেন, আপনাদের (সরকার) অপপ্রচার-মিথ্যাচারের ধোঁয়াশাকে বিদীর্ণ করে বেগম খালেদা জিয়া বুধবার তাঁর জনগণের কাছে ফিরে আসছেন, দেশে আসছেন। আপনারা ভাবছেন ওই গ্রেফতারি পরোয়ানা দিয়ে তাঁর (খালেদা জিয়া) মনোভাব-মনোবলকে দুর্বল করবেন। আপনারা বোকার স্বর্গে বাস করছেন। বেগম জিয়া শত অত্যাচারকে মাথায় নিয়ে জনগণের নেতৃত্ব দিয়েছেন এবং জনগণের নেতৃত্ব দেবেন। খালেদা জিয়ার পালিয়ে যাওয়ার ইতিহাস নেই দাবি করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডন গেছেন।

বুধবার তিনি দেশে ফিরছেন। তারা (ক্ষমতাসীনরা) বলেছে, উনি (খালেদা জিয়া) ষড়যন্ত্র করছেন, চক্রান্ত করছেন, উনি আসবেন না। আরে জনগণের নেত্রী, গণতন্ত্রের নেত্রী বেগম জিয়ার পালিয়ে যাওয়ার ইতিহাস নেই। পালিয়ে যাওয়ার ইতিহাস তো আওয়ামী লীগের নেত্রীর। সংগঠনের সভাপতি অধ্যাপক মামুন আহমেদের সভাপতিত্বে এতে বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফউদ্দিন আহমেদ উজ্জ্বল, জাসাস সাধারণ সম্পাদক হেলাল খানসহ অন্যরা বক্তব্য রাখেন। এদিকে, দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বহুদলীয় গণতন্ত্র প্রবর্তক জাতীয় ঐক্য পরিষদ’ আয়োজিত এক আলোচনা সভায় রিজভী অভিযোগ করে বলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার শারীরিক অবস্থা সম্পর্কে আইনমন্ত্রী আনিসুল হক ‘মিথ্যা তথ্য’ দিয়ে গোটা জাতিকে ব্ল্যাকমেইল করেছেন। সম্প্রতি প্রধান বিচারপতি ও সর্বোচ্চ আদালত নিয়ে তিনি (আইনমন্ত্রী) মিথ্যাচার করেছেন। তিনি বলেন- প্রতিটি পদে, প্রতিটি স্থানে, রাষ্ট্রে চলছে আওয়ামী শাসন, শেখ হাসিনার শাসন। কোথাও কোনো স্বস্তি নেই, নিরাপত্তা নেই। তারপরও বলতে হবে আইনের শাসন চলছে। এই অবস্থা থেকে উত্তরণে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এই বিএনপি নেতা। সংগঠনের সভাপতি সালাহউদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারির পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ নেতৃবৃন্দ।


ব্যাপক শোডাউনের প্রস্তুতি
খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দলসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের উদ্যোগে এই শোডাউন হবে। বিমানবন্দর থেকে গুলশানে চেয়ারপারসনের বাসভবন পর্যন্ত জনস্রোত নামানোর পরিকল্পনা করছে বিএনপি।

 

 

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top