রাত ১১:৫৭, শুক্রবার, ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / ইসির সাথে সংলাপে অংশ নেবে বিএনপি : রিজভী
ইসির সাথে সংলাপে অংশ নেবে বিএনপি : রিজভী
অক্টোবর ১২, ২০১৭

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে নির্বাচন কমিশনের (ইসি) চলমান সংলাপে অংশ নেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে দলের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ইসির আমন্ত্রণে সূচি অনুযায়ী আগামী রোববার বিএনপির প্রতিনিধিরা সংলাপে যোগ দেবেন। রিজভী বলেন, সংলাপের আলোচনার বিষয়বস্তু নিয়ে একটি খসড়া তৈরি হচ্ছে। এই মুহূর্তে এ বিষয়ে কিছু জানাব না। শুধু এটুকু জানাচ্ছি, আমাদের প্রতিনিধি দল ১৫ তারিখ নির্বাচন কমিশনে যাচ্ছেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইসির সংলাপে বিএনপির প্রতিনিধিরা নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে তাদের প্রস্তাব এবং দেশের রাজনীতিতে চলমান বিষয়গুলো আলোচনায় তুলবেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দলকে বিএনপি সংলাপে পাঠাচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

জামায়াতের হরতালে বিএনপির সমর্থন
শীর্ষ নেতাদের গ্রেফতার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতাল শুরুর চার ঘণ্টা পর ওই কর্মসূচিতে সমর্থন জানায় তাদের জোটসঙ্গী বিএনপি। সকাল দশটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী তার দলের এই সিদ্ধান্তের কথা জানান। রিজভী বলেন, আমি গত বুধবার বলেছিলাম যে আমরা হরতালে সমর্থন জানাব কি জানাবো না- তার কোনো নির্দেশনা নেই। এখন আমার কাছে নির্দেশনা আছে যে, দলের পক্ষ থেকে তাদের (জামায়াত) হরতালকে পূর্ণ সমর্থন জানানো হচ্ছে। বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট জামায়াতের এই কর্মসূচিতে সমর্থন দিচ্ছে কিনা- প্রশ্ন করা হলে রিজভী বলেন, সেটা ২০ দলীয় জোটের ব্যাপার। বিএনপি জামায়াতের হরতালকে সমর্থন দিচ্ছে। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, বিরোধী রাজনৈতিক শক্তির কোনো কর্মসূচি যাতে না হয়, সেজন্য ভয় দেখাতে জামায়াত নেতাদের গ্রেফতার করা হয়েছে।

মামলাকে ‘পরিকল্পিত’ আখ্যায়িত করে তিনি বলেন, জামায়াত নেতাদের উত্তরার বাসা থেকে হঠাৎ গ্রেফতার করা হলো, অথচ মামলা দেওয়া হয়েছে কদমতলী থানায়। এ থেকে বোঝা যায়, এটা পরিকল্পিতভাবে করা হয়েছে। উদ্দেশ্য একটাই, বিরোধী রাজনৈতিক দল ও ২০ দলীয় জোট যাতে কোনো কর্মসূচি পালন করতে না পারে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, মাসুদ আহমেদ তালুকদার, সানাউল্লাহ মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top