সকাল ৯:২৯, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ বিনোদন / ‘ইডিয়ট’এ মৌসুমী, শবনম ফারিয়া ও তন্ময়
‘ইডিয়ট’এ মৌসুমী, শবনম ফারিয়া ও তন্ময়
ডিসেম্বর ৫, ২০১৭

অভি মঈনুদ্দীন  ঃ বিজয়ের মাসের শুরুর সপ্তাহ থেকেই সুমন আনোয়ারের রচনা ও নির্দেশনায় রাজধানীর উত্তরায় শুটিং শুরু হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘ইডিয়ট’র। এতে অন্য অনেকের পাশাপাশি তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন মৌসুমী হামিদ, শবনম ফারিয়া ও তন্ময়। ‘সমাজে পিছিয়ে থাকা সেই মানুষগুলোর গল্প নিয়েই মূলত ইডিয়ট নাটকটির নির্মাণ কাজ এগিয়ে চলছে। যাদের আমরা স্পেশাল চাইল্ড বলে থাকি।  কিন্তু তারা আসলে অনেক স্বাভাবিক মানুষের চেয়ে স্পেশাল। আমরা স্বাভাবিকভাবে তাদের ইডিয়ট বলি। কিন্তু বস্তুত আমরাই ইডিয়ট, যারা তাদের স্পেশালিটি বুছতে পারিনা।

’ ‘ইডিয়ট’ নাটকের বিষয়বস্তু প্রসঙ্গে এমনই বললেন নাটকটির রচয়িতা ও নির্মাতা সুমন আনোয়ার। নাটকে  মৌ চরিত্রে অভিনয় করছেন মৌসুমী হামিদ, শেফা চরিত্রে শবনম ফারিয়া এবং  ইরা চরিত্রে অভিনয় করছেন তন্ময়।  শুটিং লোকেশনে আরো অভিনয়ে যাদের দেখা যায় তারা হচ্ছেন শহীদুল আলম সাচ্চু, মনিরা মিঠু, সাজ্জাদ, তানভীর। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মৌসুমী হামিদ বলেন,‘ বেশ ভালো লাগছে নতুন এ কাজটি। সুমন ভাইয়ের কাজ সবসময়ই একটু অন্যরকম হয়। আমি আশা করছি। এটি অনেক ভালো একটি কাজ হবে। এক অর্থে এটি পুরোপুরি কমেডি না আবার কমেডি ঘরানারও নাটক এটি।

 আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’ শবনম ফারিয়া বলেন,‘ সুমন ভাইয়ের নির্দেশনায় এবারই প্রথম আমি কাজ করছি। খুব কম পরিচালকই আছেন যাদের নির্দেশনায় কাজ করতে আমি নিজে থেকে আগ্রহবোধ করি, সুমন ভাই তাদের মধ্যে একজন। তার নির্দেশনায় শুটিং আমি দারুণ উপভোগ করছি। এতো আরাম দিয়ে তিনি কাজ আদায় করে নেন যে তেমন কোন কষ্টই মনে হয়না। তাকে সবসময়ই আমার গুরুগম্ভীর মনে হতো। কিন্তু কাজ করতে এসে তা মনে হয়নি। বরং খুব ফ্রে-লি একজন মানুষ। নাটকের গল্পটা আমাকে বেশ মুগ্ধ করেছে।’ তন্ময় বলেন,‘ এর আগে সুমন ভাইয়ের নির্দেশনায় স্বর্ণলতা ধারাবাহিকে কাজ করেছি।

শুরুতে থাকে খুব ভয় পেতাম আমি। কিন্তু তারসঙ্গে কাজ করতে গিয়ে বুঝেছি তিনি অনেক হাস্যোজ্জ্বল একজন মানুষ। তবে কাজের সময় তিনি অন্যরকম, অন্য এক সমুন ভাই।’ উল্লেখ্য মৌসুমী হামিদ, শবনম ফারিয়া ও তন্ময় এবারই প্রথম কোন ধারাবাহিক নাটকে একসঙ্গে কাজ করছেন। পরিচালক সুুমন আনোয়ার জানান শিগগিরই ‘ইডিয়ট’ একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।
ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top