সকাল ৬:০৩, শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং
/ বিনোদন / ‘আমি তুমি এবং সেই রাত’-এ জেনি-নিলয়
‘আমি তুমি এবং সেই রাত’-এ জেনি-নিলয়
অক্টোবর ৭, ২০১৭

অভি মঈনুদ্দীন : হাসপাতালের বিছানায় গুরুতর অসুস্থাবস্থায় নিঃসঙ্গ সময় কাটাচ্ছেন নাট্যনির্মাতা শেখ রুনা। গত ৮ সেপ্টেম্বর সড়ত দুর্ঘটনায় মারাত্বকভাবে আহত তিনি। কিন্তু তাতে কী নিজের কাজ থেকে দূরে সরে থাকেননি তিনি। নিজের নির্মিত নাটক ‘আমি তুমি এবং সেই রাত’র সম্পাদনার কাজ শেষ করালেন তিনি মুঠোফোনে নির্দেশনা দিয়েই। আর তাকে এই সম্পাদনার কাজে দারুণভাবে সহযোগিতা করছেন নাট্যনির্মাতা কামরুজ্জামান সাগর। সম্পাদনার কাজ প্রায় শেষের দিকে যখন, তখন তিনি হাসপাতাল থেকে সম্পাদনা দেখতে গিয়েছিলেন গেলো শুক্রবার। আর তাতেই নিজের নির্দেশিত নাটকের সার্বিক কাজ স্ক্রিনে দেখে আবেগী হয়ে উঠেন শেখ রুনা। তার নাটকটির সম্পাদনার কাজ করেছেন অনেক যতœ নিয়ে কিশোর আল মামুন।

 এ নাটকে আবারো জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন জেনি ও নিলয়। নাটকটি রচনা করেছেন অনুরূপ আইচ। নাটকটি প্রসঙ্গে শেখ রুনা বলেন,‘ এ নাটকটি একটি ভৌতিক নাটক। অনুরূপ দা বেশ আন্তরিকতা নিয়ে নাটকটি রচনা করেছিলেন। আমিও চেষ্টা করেছিলাম যতœ নিয়ে নাটকটি নির্মাণ করার। নাটকে জেনি ও নিলয় অসাধারণ অভিনয় করেছেন। শুটিং-এর সময় আমাকে তারা দু’জনই দারুণভাবে সহযোগিতা করেছিলেন। আমি কৃতজ্ঞ তাদের প্রতি। ’ নাটকটিতে অভিনয় প্রসঙ্গে জেনি বলেন,‘ যতোদূর মনে পড়ে ১৯৬৪’র একটি সত্য ঘটনা অবলম্বনে নাটকটির গল্প রচিত হয়েছিলো। আমি’সহ আমরা যারা কাজ করেছি বেশ আগ্রহ নিয়েই কাজটি করেছি। সবমিলিয়ে বলা যায় একটি ভালো কাজ ছিলো এটি। ’ শেখ রুনা জানান , শিগগিরই নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।

 এদিকে নিলয় ও শখ অভিনীত সানিয়াত পরিচালিত ‘অল্প অল্প প্রেমের গল্প’ চলচ্চিত্রটি দর্শকের কাছে বেশ গ্রহণযোগ্যতা পেলেও পরবর্তীতে নিলয়কে আর কোন চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি।  শেখ রুনা নির্দেশিত উল্লেখযোগ্য নাটক হচ্ছে ‘অপু তুমি কে’, ‘মনের আকাশ’ ,‘পুর্ণাবৃত্তি’, ‘বাকল’, ‘রাজবন্ধীর চিঠি’, ‘ভালোবাসার আশেপাশে’। টেলিফিল্ম ‘মন চোরা’,‘মন ছুঁয়ে যায়’, ‘ভালোবাসা ছুঁয়ে যায়’, ‘হয়তো তব্ওু ভালোবাসা’, ‘তোমাকে আর পাইনা’ ও ‘স্বপ্নে বসবাস’। তার নির্দেশিত উল্লেখযোগ্য ধারাবাহিক নাটক হচ্ছে বিটিভিতে প্রচারিত ‘আদালত’ এবং এটিএন বাংলায় প্রচারিত ‘ভুল সবই ভুল’। জেনি ও নিলয়কে নিয়ে তিনি প্রথম রোমান্টিক ঘরানার বাইরে কোন নাটক নির্মাণ করলেন। নাটকটি নিয়ে শেখ রুনা খুউব আশাবাদী। ছবি : মোহসীন আহমেদ কাওছার

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top