ভোর ৫:৩৭, শনিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / আগামী নির্বাচনকে সামনে রেখে অশুভ শক্তি ঠাকুরপাড়ায় হামলা চালিয়েছে : ওবায়দুল কাদের
আগামী নির্বাচনকে সামনে রেখে অশুভ শক্তি ঠাকুরপাড়ায় হামলা চালিয়েছে : ওবায়দুল কাদের
নভেম্বর ১৯, ২০১৭

রংপুর প্রতিনিধি : আওয়ামী লীগ সাধারণ স¤পাদক ওবায়দুল কাদের বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, কক্সবাজারের রামু এবং রংপুরের পাগলাপীরের ঠাকুরপাড়ার ঘটনা একই সূত্রে গাঁথা। একই ষড়যন্ত্রের অংশ। একটি সাম্প্রদায়িক শক্তি রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দু বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগ করেছেন। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচানকে সামনে রেখে একটি অশুভ সাম্প্রদায়িক শক্তি রংপুরের ঠাকুরপাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা করেছে।
তিনি  রোববার দুপুরে সদর উপজেলার ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর বাড়িঘর পরিদর্শনে এসে তিনি একথা সাংবাদিকদের কাছে একথা বলেন।
মন্ত্রী বলেন, এ ধরনের অপকর্ম যারা করছে তারা দেশকে শুধু অ¯ী’তিশীল করতে চাইছে না, তারা ভারতের সঙ্গে আমাদের বিরাজমান সুস¯পর্ক বিনষ্ট করতে চায়। ভারতের সঙ্গে যারা স¤পর্ক বিনষ্ট করতে চায় তারা বোকার স্বর্গে বাস করছে বলে মন্ত্রী জানান।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঠাকুরপাড়ার ঘটনায় যারা মঞ্চে ছিল, যারা নেপথ্যে ছিল তারা যতই প্রভাবশালী হোক না কেন কেউ রেহাই পাবে না। প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে, এটা প্রধানমন্ত্রীর নির্দেশ। বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের রংপুর সফর পিছিয়ে দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ আমার সঙ্গে একই ফ্লাইটে এখানে আসার কথা ছিল বলে আমি জেনেছি। ফখরুল সাহেব আমার সঙ্গে এলে চোখাচোখি হতো, মুখোমুখি হতো, ভাববিনিময় হতো, শুভেচ্ছা বিনিময় হতো। দ’ুজন পাশাপাশি বসে আসতাম। এটাকে আমি পজিটিভভাবে দেখতাম। কিন্তু পরে জানতে পারলাম তিনি পরের ফ্লাইটে এসেছেন।

এরপর মন্ত্রী ওবায়দুল কাদের ঘর পুড়ে যাওয়া ১১ পরিবারের প্রত্যেকটিকে ২৫ হাজার টাকা, ভাঙচুর লুটপাট হওয়া সাত পরিবারের প্রত্যেকটিকে ১০ হাজার টাকা এবং মন্দির নির্মাণের জন্য ১০ হাজার টাকা অনুদান দেন। এ সময় তার সাথে ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম স¤পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক খালেদ মাহমুদ চৌধুরী এমপি ও বিএম মোজাম্মেল হক, উপ- দপ্তর সম্পাদক দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বডুয়া, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাস গুপ্ত, রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ স¤পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডলসহ স্থানীয় নেতাকর্মী। পরে ব্রাহ্মণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সংহতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।


উল্লেখ্য, টিটু রায়ের বিরুদ্ধে ধর্মীয় অবমাননার অভিযোগ তুলে ১০ নভেম্বর ঠাকুরপাড়া গ্রামে কয়েক হাজার মানুষের মিছিল থেকে হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়া। আগুনে টিটু রায়ের তিনটি, সুধীর রায়ের ছয়টি, অমূল্য রায়, বিধান রায় ও কৌশল্য রায়ের দুটি করে ছয়টি, কুলীন রায়, ক্ষিরোধ রায় ও দীনেশ রায়ের একটি করে ঘর পুড়ে যায়।  এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন নিহত ও ২০ জন আহত হন ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top