সকাল ৯:৩১, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / আওয়ামী লীগে আদর্শিক কর্মীদের সাথে কিছু পরগাছাও আছে: কাদের
আজিমপুরে ঘটনায় প্রতিক্রিয়া
আওয়ামী লীগে আদর্শিক কর্মীদের সাথে কিছু পরগাছাও আছে: কাদের
নভেম্বর ১৬, ২০১৭

রাজধানীর আজিমপুরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষে জড়িতদের গ্রেফতারের নির্দেশ দেয়া হয়েছে, জড়িতদের বিরুদ্ধে তদন্তসাপেক্ষে দলও সাংগঠনিক ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। আদালতে খালেদা জিয়ার বক্তব্য নিয়ে তিনি বলেছেন, আদালতের ওপর আপনার বিশ্বাস নাই। তাহলে আদালতে ঘণ্টার পর ঘণ্টা বক্তব্য দিয়েছেন কেন? আপনার আত্মপক্ষ বক্তব্য তো নতুন করে বিশ্বরেকর্ড হবে।

বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ইউনেস্কো বিশ্ব স্বীকৃতি দেয়ায় মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, লালবাগের ঘটনায় যারা শৃঙ্খলা নষ্ট করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মহানগর পুলিশ কমিশনারকে অনুরোধ করা হয়েছে। ইতিমধ্যে দুয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। দল ক্ষমতায় থাকলে আদর্শিক কর্মীদের সঙ্গে কিছু পরগাছাও থাকে। তিনি বলেন, যারা শৃঙ্খলা নষ্ট করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ইতিমধ্যে অনেকই আটক করা হয়েছে। বিশৃঙ্খলাকারীদের তদন্ত স্বাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। অন্য কোনো সরকারের আমলে দলীয় কর্মীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার ইতিহাস নেই দাবি করে কাদের বলেন, অতীতে অনেক দলের নেতা-কর্মী অনেক অপরাধ করে পার পেয়ে গেছে। কিন্তু আওয়ামী লীগ সব সময় কারও বিরুদ্ধে অভিযোগ পেলে শুধু সাংগঠনিক নয়, প্রশাসনিক ব্যবস্থাও নিয়েছে। সে জন্য সংসদ সদস্য হয়েও কারাগারে থাকা, মন্ত্রী হয়েও আদালতে হাজিরা দেওয়ার ঘটনা দেখা যায়। আগামী নির্বাচনকে সামনে রেখে দলের নারী কর্মীদেরকে সক্রিয় হওয়ার তাগাদা দিয়ে কাদের বলেন, নির্বাচনের জন্য সকলকে পাড়ায় পাড়ায় গিয়ে সরকারের উন্নয়নের কর্মকাণ্ডের কথা বলতে হবে। উঠান বৈঠক করতে হবে। এবারের নির্বাচন একটি চ্যালেঞ্জিং নির্বাচন।

আগামীকাল শনিবার সোহরাওয়ারদী উদ্যানের সমাবেশের কথা উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, নাগরিক সমাবেশটি হবে সর্বকালের সেরা সমাবেশ। খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, আদালতে হাজিরা দিতে গিয়ে তিনি বলেন, ন্যায়বিচার পাবেন না। আদালতের ওপর আপনার বিশ্বাস নাই। তাহলে আদালতে ঘণ্টার পর ঘণ্টা বক্তব্য দিয়েছেন কেন? আপনার আত্মপক্ষ বক্তব্য তো নতুন করে বিশ্বরেকর্ড হবে।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে আলোচনায় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মহিলা সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা খাতুন কৃক, দফতর সম্পাদক রোজিনা নাছরীন প্রমুখ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top