সকাল ৯:২৫, শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / আওয়ামী লীগের জন্য সমর্থনের কোন কমতি নেই : কাদের
আওয়ামী লীগের জন্য সমর্থনের কোন কমতি নেই : কাদের
নভেম্বর ১৫, ২০১৭

নিজ দলের মধ্যে বিভেদ ও ঐক্য নিয়ে আবারও নেতা-কর্মীদের সতর্ক করলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এ বছর আমরা অনৈক্য অ্যাফোর্ড করতে পারব না। আওয়ামী লীগের জন্য সমর্থনের কোন কমতি নেই। কিন্তু দলের ভেতর কিছু সমস্যা আছে। সেগুলোকে সমাধান করার জন্য আমরা কাজ করে যাচ্ছি।  বুধবার কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো স্বীকৃতি উপলক্ষে জাতীয় প্রেসক্লাব আয়োজিত এক আলোচনায় তিনি এসব কথা বলেন।

নেতাকর্মীদের সতর্ক করে ওবায়দুল কাদের বলেন, কোনো ব্যক্তির বিরোধিতা করতে গিয়ে দলের ক্ষতি করা যাবে না। বিরোধীপক্ষ এর সুযোগ নেবে। ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের বিজয় হবে। তিনি বলেন, মিয়ানমার সরকার রোহিঙ্গাদের নিয়ে যে ধরনের ব্ল্যাকমেইলিং বক্তব্য দেয় বিএনপিও একই ধরনের বক্তব্য দেয়। তারা একেক বার একেক রকম বক্তব্য দেয়। কাদের বলেন, একসময় তারা ছিল তত্ত্বাবধায়ক আবার বলে সহায়ক সরকার। তারা কার কাছে এই দাবি জানায়? তারা ইসিকে বলে সহায়ক সরকারের কথা। ইসি এখানে কি করবে? পরে আবার বলে ইসি নাকি সরকারকে বুঝাবে। যেনতেন প্রকারে তাদের ক্ষমতায় বসাতে হবে। তা না হলে তারা শান্তি পাবে না। তিনি বলেন, বিএনপি জানে শেখ হাসিনা বা সরকারের অধীনে নয়, নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের অধীনে। তারপরও তারা ব্ল্যাকমেইলিং বক্তব্য দিয়ে যাচ্ছে, জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এখানে তারা ইচ্ছা করেই ভনিতা করছে।

সংলাপে বসতে বিএনপির দাবি নাকচ করে কাদের বলেন, যখন ওনার (খালেদা জিয়া) ছেলে মারা গেলেন প্রধানমন্ত্রী ছুটে গেছেন ওনাকে সান্ত্বনা দিতে। কিন্তু উনি দরজা বন্ধ করে দিয়েছেন। উনি এখন সংলাপের কথা বলেন। সংলাপের দরজা তো ওই দিনই বন্ধ করে দিয়েছেন নিজের দরজা বন্ধ করে। তিনি বলেন, আমরা এতো কিছুর পরও খালেদা জিয়াকে বেগম জিয়া বলি। আর ওনারা বলেন, হাসিনা, হাসিনা। এটা আমাদের কষ্ট লাগে। কারণ বর্তমানে আমাদের প্রধানমন্ত্রী দেশের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি। সাংবাদিকদের জন্য নতুন বেতন কাঠামো গঠনের কাজ অনেকদূর এগিয়েছে জানিয়ে সড়কমন্ত্রী বলেন, আমার তথ্যমন্ত্রীর সাথে কথা হয়েছে। তিনি প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী সপ্তাহে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের জন্য পদক্ষেপ নেবেন। আগামীকাল (বৃহস্পতিবার) তথ্যমন্ত্রী মালিক ও স্টেক হোল্ডারদের সাথে বৈঠক করবেন। জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে আলোচনায় আরও বক্তব্য দেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার। অনুষ্ঠান পরিচালনা করেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top