সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • ভয়ে আফগানিস্তান ছাড়ল মেসিভক্ত মুর্তজা আহমাদি
০৩ মে, ২০১৬ ১৯:০১:৩০
প্রিন্টঅ-অ+
ভয়ে আফগানিস্তান ছাড়ল মেসিভক্ত মুর্তজা আহমাদি
পলিথিনের তৈরি আর্জেন্টিনার জার্সি পড়ে সংবাদপত্রের শিরোনাম হয়েছিল আফগানিস্তানের ক্ষুদে মেসিভক্ত মুর্তজা আহমাদি। আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমেও প্রকাশিত হয়েছিলে সেই ছবি।

তাতে লিওনেল মেসিও জানতে পেরেছিলেন যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানের সেই  ভক্ত সম্পর্কে। পরে তিনি নিজের স্বাক্ষর করা একটি জার্সি ইউনিসেফের মাধ্যমে পাঠিয়েছিলেন মুর্জতা আহমাদিকে।

ওই ঘটনার পর থেকে রাতারাতি তারকা বনে যাওয়া মুর্তজার সময় ভালো যাচ্ছে না। সংবাদপত্রের শিরোনাম হওয়ার পর থেকে ছেলেকে নিয়ে রীতিমতো খ্যাতির বিড়ম্বনায় পড়েছে মুর্তজার পরিবার। তাদেরকে বার বার ফোন করে মুর্তজা আহমাদিকে অপহরণ করার হুমকি দেওয়া হয়। হুমকি দেওয়া হয় প্রাণনাশের।

আর সেই ভয়ে দেশ ছাড়তে বাধ্য হয়েছে তার পরিবার। আফগানিস্তান ছেড়ে তারা পাড়ি জমিয়েছে পার্শ্ববর্তী দেশ পাকিস্তানে। পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটাতে আশ্রয় নিয়েছে তারা। বিষয়টি নিশ্চিত করেছেন আফগান মেসির বাবা মোহাম্মদ আরিফ আহমাদি।

কোয়েটার স্থানীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, ‘ওই ঘটনার পর থেকে আমাদের জীবন দুর্বিসহ হয়ে ওঠে। নিয়মিত আমাদেরকে ফোন করে হুমকি দেওয়া হয়। হুমকি দেওয়া হয় প্রাণনাশের। শেষ পর্যন্ত বাধ্য হয়ে আমরা দেশ ছেড়েছি। আমি আমার সমস্ত সম্পত্তি বিক্রি করে আমার ছেলের ও পরিবারের অন্যান্য সদস্যদের জীবন বাঁচাতে পাকিস্তানে পাড়ি জমিয়েছি।’

দেশ ছাড়লেও এখনো মুতর্জা আহমাদি মনে করেন একদিন তিনি মেসির সঙ্গে সাক্ষাত করতে পারবেন। এ বিষয়ে তার বাবা আরিফ আহমাদি বলেন, ‘এখনো মুর্তজা বিশ্বাস করে একদিন সে তার হিরো মেসির সঙ্গে দেখা করতে পারবে।’

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত