শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০১৬
ad
০৩ মে, ২০১৬ ১৭:২২:৩০
প্রিন্টঅ-অ+
মুশফিকের ব্যাট হাসছেই
এবারের ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে মুশফিকুর রহিমের ব্যাট হাসছেই। টানা তৃতীয় ম্যাচে পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেছেন জাতীয় দলের টেস্ট অধিনায়ক।

ঢাকা লিগ শুরুর আগেও রানখরায় ভুগছিলেন মুশফিক। গত বছরের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে সেঞ্চুরির পর আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটিংয়ের সুযোগ পাওয়া ১৬ ম্যাচে পঞ্চাশ বা পঞ্চাশোর্ধ্ব ইনিংস ছিল না একটিও। অবশ্য এর মধ্যে ওয়ানডে ছিল মাত্র ২টি। বাকিগুলো টি-টোয়েন্টি।

৫০ ওভারের ক্রিকেটে ফিরতেই রানও ফেরে মুশফিকের ব্যাটে। ঢাকা লিগে প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৭২ রানের ইনিংস খেলেন মোহামেডান স্পোর্টিং ক্লাব অধিনায়ক মুশফিক।

পরের ম্যাচে তিনি ভিক্টোরিয়ার বিপক্ষে করেন সেঞ্চুরি, খেলেন ১০৪ রানের অসাধারণ এক ইনিংস। প্রথম ম্যাচে তার দল জয় পেলেও সেঞ্চুরির ম্যাচে অবশ্য হেরে যায়।

মঙ্গলবার নিজেদের তৃতীয় ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে মুশফিক খেলেছেন অপরাজিত ৫১ রানের কার্যকরী ইনিংস। তার দলও পেয়েছে ৭ উইকেটের বড় জয়।

২১৩ রান তাড়া করতে নেমে ৮৪ রানে দ্বিতীয় উইকেট পড়ার পর ক্রিজে এসেছিলেন মুশফিক। তৃতীয় উইকেটে শ্রীলঙ্কান ব্যাটসম্যান উপুল থারাঙ্গাকে নিয়ে গড়েন ১০৬ রানের বড় এক জুটি।

থারাঙ্গা ৭১ রান করে ফিরে গেলেও মোহামেডানকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন মুশফিক। ৬৪ বলে ৩ চার ও ২ ছক্কায় খেলেন অপরাজিত ৫১ রানের ইনিংসটি।

ঢাকা লিগের শুরু থেকেই মুশফিককে যোগ্য সঙ্গ দিচ্ছেন থারাঙ্গা। প্রথম ম্যাচেও দুজন তৃতীয় উইকেটে গড়েছিলেন ১৩৫ রানের বড় জুটি।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত