সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • চ্যাম্পিয়ন হয়ে লেস্টারের ইতিহাস
০৩ মে, ২০১৬ ১২:০২:৩৩
প্রিন্টঅ-অ+
চ্যাম্পিয়ন হয়ে লেস্টারের ইতিহাস
ইংলিশ প্রিমিয়ার লিগে ২৪তম মৌসুমের শিরোপা জিতেছে লেস্টার সিটি। প্রতিযোগিতাপূর্ণ ইংলিশ লিগে এর আগে কখনো শিরোপা ছুঁয়ে দেখা হয়নি দলটির। লিগে শক্তিশালী প্রতিপক্ষকে পেছনে ফেলে এবার দারুণ দাপটে চ্যাম্পিয়ন হয়ে নতুন ইতিহাস গড়ল কিং পাওয়ার স্টেডিয়ামের ক্লাবটি।


প্রথমবারের মতো ইংলিশ লিগে চ্যাম্পিয়ন হওয়ার উপলক্ষটি মাঠে থেকে উদযাপন করার সুযোগ হয়নি লেস্টারের। গত মৌসুমের চ্যাম্পিয়ন চেলসির মাঠে টটেনহাম হটস্পায়ার ২-২ ব্যবধানে ড্র করায় লিগে দুই ম্যাচ বাকি থাকতেই শিরোপার স্বাদ পায় লেস্টার।

কিং পাওয়ার স্টেডিয়ামে প্রতিষ্ঠার পর থেকে ১৩২টি বছর পেছনে ফেলে এসেছে লেস্টার সিটি। কখনো বড় টুর্নামেন্টের  শিরোপা জয়ের সুযোগ হয়নি দলটির। কিন্তু এবার পুরো মৌসুমেই অনেক নাটকীয়তা উপহার দিয়েছে লেস্টার সিটি। গত ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে স্বাগতিকদের বিপক্ষে জিতলেই পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে শিরোপার স্বাদ পেয়ে যেত লেস্টার। কিন্তু ওই ম্যাচে ড্র করায়  অপেক্ষার প্রহর একটু দীর্ঘ হয় তাদের। তবে শেষ পর্যন্ত টেবিলের দ্বিতীয় স্থানে থাকা টটেনহাম ড্র করে পয়েন্ট হারালে শিরোপার স্বাদ পেয়ে যায় ক্লাওদিও রানিয়েরির দল।
 

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড, সিটি, চেলসি, আর্সেনাল ও লিভারপুলের মতো তারকা সমৃদ্ধ ক্লাবের কমতি নেই। মৌসুমের শুরুতে হয়তো তাদের যেকোনো একটিকে শিরোপার জন্য যোগ্য ভেবেছিলেন অনেকে। পুঁচকে লেস্টারের বিপক্ষে বাজি ধরার মতো লোক ছিল খুবই কম।
 কিন্তু চলতি মৌসুমে বিস্ময় উপহার দিয়ে মাত্র তিনটি ম্যাচে প্রতিপক্ষকে জয়ের সুযোগ দিয়েছে লেস্টার সিটি। অথচ গত মৌসুমে অবনমন ঠেকাতে একপ্রকার যুদ্ধ করতে হয়েছে তাদের। এবার চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে আগামী মৌসুমে মর্যাদার চ্যাম্পিয়ন লিগে খেলার সুযোগ তৈরি করে নিয়েছে লেস্টার।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত