শনিবার, ১০ ডিসেম্বর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • রিয়াল-বার্সা-অ্যাটলেটিকোর আরেকটি চ্যালেঞ্জের দিন
৩০ এপ্রিল, ২০১৬ ১১:৫৪:০৭
প্রিন্টঅ-অ+
রিয়াল-বার্সা-অ্যাটলেটিকোর আরেকটি চ্যালেঞ্জের দিন
বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ- যে কেউই জিততে পারে এবারের লা লিগা শিরোপা।


মৌসুমের বাকি আর তিনটি করে ম্যাচ, প্রতিটি ম্যাচই যেন একেকটি ‘ফাইনাল’! যে কেউই হেরে গেলে বা ড্র করলে ছেড়ে দিতে হবে শিরোপার আশা। ভুল করার সুযোগ তাই একেবারেই নেই।


তিন দলের সামনেই শনিবার আরেকটি চ্যালেঞ্জের দিন। একই দিনে যে আবার আলাদা আলাদা ম্যাচে মাঠে নামছে তিন দলই। আগের ম্যাচের মতো আজও তাই কয়েক ঘণ্টার ব্যবধানে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান বদল হতে পারে তিনবার।


বর্তমানে ৮২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় সমান পয়েন্ট নিয়েও দ্বিতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৮১।
রিয়াল-বার্সা-অ্যাটলেটিকোর আরেকটি চ্যালেঞ্জের দিন

আজ বার্সেলোনা খেলবে রিয়াল বেটিসের মাঠে। বেটিসের মাঠে তাদের নামার আগেই পয়েন্ট টেবিলের শীর্ষে বসার সুযোগ পাচ্ছে অ্যাটলেটিকো। বার্সার আগেই যে ঘরের মাঠে তারা নামছে রায়ো ভায়েকানোর বিপক্ষে। রিয়াল মাদ্রিদও কিছু সময়ের জন্য শীর্ষে বসার সুযোগ পাবে নগরপ্রতিদ্বন্দ্বীদের আগে রিয়াল সোসিয়েদাদের মাঠে নামার কারণে।

চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়ায় এখন ঘরোয়া ‘ডাবল’ জিততে মরিয়া বার্সেলোনা। ইতিমধ্যেই কোপা ডেল রের ফাইনালে পা দিয়ে রেখেছে তারা। এখন মুখিয়ে আছে লা লিগা শিরোপা জিততে।

বাকি থাকা তিন ম্যাচের সব কটি জিতলে কোনো হিসাব-নিকাশ ছাড়াই লিগ শিরোপা ঘরে তুলবে বার্সা। আগের দুই ম্যাচে ১৪ গোল করে সেই পথেই আছে কাতালান ক্লাবটি। অঘটনের শিকার না হলে আজও বার্সার সহজ জয়ই পাওয়ার কথা ১৩ নম্বরে থাকা বেটিসের বিপক্ষে।

বার্সার বিপক্ষে শেষ ৯টি লিগ ম্যাচে জয়ের মুখ দেখেনি বেটিস, ৭টি হেরেছে ও দুটি ড্র। এবারের লিগে গত ডিসেম্বর প্রথম পর্বে ঘরের মাঠে বেটিসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সা।
রিয়াল-বার্সা-অ্যাটলেটিকোর আরেকটি চ্যালেঞ্জের দিন
শেষ দুই ম্যাচে ৮ গোল করা লুইস সুয়ারেজ আজও জ্বলে উঠলে জয় নিয়ে মাঠ ছাড়তে খুব একটা সমস্যা হবে না বার্সার। সেই সঙ্গে আক্রমণভাগের অন্য দুই তারকা লিওনেল মেসি ও নেইমার তো আছেনই।

 
অন্যদিকে রিয়াল সোসিয়েদাদের মাঠে খেলতে নামার আগে খানিকটা অস্বস্তিতেই আছে রিয়াল মাদ্রিদ। ঊরুর চোটের কারণে গত মঙ্গলবার ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে খেলতে পারেননি রিয়ালের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

সোসিয়েদাদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেও পর্তুগিজ মহাতারকার খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। তার সঙ্গে করিম বেনজেমাও পড়েছেন চোটে। হ্যামস্ট্রিংয়ে টান পড়ায় ম্যানসিটির বিপক্ষে প্রথমার্ধ শেষে আর মাঠে না নামা ফরাসি স্ট্রাইকারের খেলাটাও তাই অনিশ্চিত।
রিয়াল-বার্সা-অ্যাটলেটিকোর আরেকটি চ্যালেঞ্জের দিন
আর অ্যাটলেটিকো তুলনামূলক সহজ প্রতিপক্ষের বিপক্ষে নামতে যাচ্ছে ঘরের মাঠে। ঘরের মাঠ ভিসেন্তে ক্যালদেরনে ভায়েকানোর বিপক্ষে শেষ ৫টি লিগ ম্যাচই জিতেছে অ্যাটলেটিকো। আজও জয় পেতে খুব একটা সমস্যা হওয়ার কথা নয় দিয়েগো সিমিওনের দলের। তবে তিন ম্যাচের নিষেধাজ্ঞার কারণে এবারের লিগে আর ডাগ-আউটে দেখা যাবে না সিমিওনেকে।     রিয়াল সোসিয়েয়াদ ও রিয়াল মাদ্রিদ (বাংলাদেশ সময় রাত ৮টা)

অ্যাটলেটিকো মাদ্রিদ ও রায়ো ভায়েকানো (রাত সোয়া ১০টা)

রিয়াল বেটিস ও বার্সেলোনা (রাত সাড়ে ১২টা)

*স্বাগতিক দল প্রথমে।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

খেলা এর অারো খবর