শনিবার, ০১ অক্টোবর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • ‘খেলার আগে অ্যাকশন ঠিক করা উচিত তাসকিনের’
২৮ এপ্রিল, ২০১৬ ১২:০৫:৫০
প্রিন্টঅ-অ+
‘খেলার আগে অ্যাকশন ঠিক করা উচিত তাসকিনের’
অবৈধ বোলিং অ্যাকশনের কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে রয়েছেন তাসকিন। অ্যাকশন শোধরানোর কাজটাও করে যাচ্ছেন তিনি। কিন্তু এর মাঝেই ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগ খেলছেন বাংলাদেশের অন্যতম সেরা পেসার। দুটো কাজ একসঙ্গে করাটা অনেকটা কঠিন। এতে তাসকিনের উপর বাড়তি চাপ পড়তে পারে। সেক্ষেত্রে অ্যাকশন শোধরানোটা অনেকটা কঠিন হয়ে পড়বে বলে মনে করেন বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক।

বাংলাদেশের অভিজ্ঞ এই স্পিনার মনে করেন, খেলার আগে তাসকিনের অ্যাকশন শোধরানো উচিত। দেশের শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকায় রাজ্জাক বলেন, ‘ও যদি সত্যিই অ্যাকশন ঠিক করতে চায়, তাহলে তার আগে না খেলাই ভালো। কারণ, ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ওকে পুরোনো অ্যাকশনেই বল করতে হবে। তা ছাড়া এ রকম সময়ে মনের ওপর চাপ থাকে। বোলিং খারাপ হয়ে আত্মবিশ্বাসও নষ্ট হয়ে যেতে পারে।’

তাসকিনের মত দুর্দান্ত ফর্মে থাকা অবস্থাতে রাজ্জাককেও অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ করেছিল আইসিসি। ২০০৯ সালে বোলিং অ্যাকশন শোধরানোর সময় অনেকটা নিভৃতেই চলে গিয়েছিলেন। অনেক খুঁজেও তাকে পাওয়া যায়নি। কোচ মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গে বিকেএসপি আর খুলনায় হয়েছিল রাজ্জাকের পুনর্বাসন।

তাসকিনের অবশ্য তেমন কোন সমস্যা হচ্ছে না দুটো কাজ একসাথে চালিয়ে নিতে। গতকাল তিনি বলেন, ‘আমার তেমন সমস্যা হচ্ছে না। পুনর্বাসনের কাজ চলছে। কাল আবার সেশন আছে।’ ২০ লাখ টাকার বিনিময়ে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে খেলছেন তাসকিন।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

খেলা এর অারো খবর