বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • ঘরের মাঠে রিয়ালকে জিততে দেয়নি ম্যানসিটি
২৭ এপ্রিল, ২০১৬ ১৪:৩৯:৩১
প্রিন্টঅ-অ+
ঘরের মাঠে রিয়ালকে জিততে দেয়নি ম্যানসিটি
চ্যাম্পিয়নস লিগে সাফল্যের দিক থেকে  রিয়াল মাদ্রিদের চেয়ে অনেকটাই পিছিয়ে ম্যানচেস্টার সিটি। অভিজ্ঞতায়ও বেশ পাক্কা মাদ্রিদের ক্লাবটি। কিন্তু সেমিফাইনালের প্রথম লেগেই লা ডেসিমা জয়ী দলটিকে রুখে দিয়েছে ম্যানসিটি। চেনা মাঠে রিয়ালের বিপক্ষে গোলশূন্য ড্র নিয়েই সেমির বাঁধা উতরে যাওয়ার স্বপ্ন দেখছে ম্যানুয়েল পেলেগ্রিনির দলটি।

সব প্রতিযোগিতায় টানা জয়ের সুখস্মৃতি নিয়ে মঙ্গলবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু ইনজুরির কারণে দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো না থাকায় চিরচেনা রূপে দেখা যায়নি লস ব্লাঙ্কোসদের। সেটাই কি বড় হয়ে দেখা দিল রিয়ালের জন্য। তবে রোনালদোহীন রিয়ালের সঙ্গে ইতিহাদ স্টেডিয়াম ও নির্ভরযোগ্য গোলরক্ষক জো হার্টও ম্যানসিটির আশা বাঁচিয়ে রাখতে বেশ ভূমিকা রেখেছে।

মঙ্গলবার চেনা মাঠে ম্যাচের শুরু থেকেই বেশ ফুরফুরে মেজাজে ছিল ম্যানচেস্টার সিটি। শুরু থেকেই শক্তিশালী রিয়ালের সঙ্গে পাল্লা দিয়ে লড়েছে তারা। প্রথমার্ধে বলের দখলেও এগিয়ে ছিল ম্যানসিটি। হয়েছে আক্রমণ পাল্টা আক্রমণ। কিন্তু গোলের খেলা ফুটবলে প্রথমার্ধ পর্যন্ত গোলের দেখা পায়নি কোনো দলই।

বিশ্রাম শেষে মাঠে নেমে দ্বিতীয়ার্ধে অবশ্য আক্রমণে কিছুটা এগিয়ে ছিল জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। দারুণ আক্রমনে ম্যাচের ৪৮ মিনিটে পেনাল্টির সম্ভাবনা তৈরি করেও রেফারির সাড়া পায়নি দলটি। এরপর ম্যাচের ৫৫ মিনিটে গোলের সুযোগ পেয়েও সিটির অভিজ্ঞ গোলরক্ষক জো হার্টকে ফাঁকি দিতে পারেনি সার্জিও রামোস। চলতে থাকে দুই দলের লড়াই। শেষের দিকে একটু বেশিই আক্রমণাত্মক ছিল রিয়াল মাদ্রিদ। দুটি গোলের সুযোগও পেয়েছিল তারা।

ঘরের মাঠে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো সেমিফাইনাল ম্যাচটি স্মরণীয় করে রাখতে পারতেন সিটি তারকা কেভিন ডি ব্রুইন। অতিরিক্ত সময়ে বক্সের সামান্য দূরে ফ্রি কিক পেয়েছিল তার দল। দলের হয়ে সেই কিকটি নেন কেভিন ডি ব্রুইন। বাঁকানো শট ঢুকতে যাচ্ছিল জালে, তবে রিয়াল গোলরক্ষক তা ফিস্ট করে পাঠিয়ে দেন মাঠের বাইরে। ফলে ম্যাচের শেষ সুযোগটিও হাত ছাড়া করে তারা। শেষপর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে  দু’দলকে।

রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আগামী ৪ মে সেমিফাইনালের ফিরতি লেগে ম্যাচটি খেলতে যাবে ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে কোনো গোল হজম করতে হয়নি বলে রিয়ালের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে গোল পেলে এগিয়ে থাকবে ম্যানসিটিই।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

খেলা এর অারো খবর