বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • পারেননি মুস্তাফিজ-ওয়ার্নার, জেতেনি হায়দরাবাদ
২৭ এপ্রিল, ২০১৬ ১২:১৭:২৫
প্রিন্টঅ-অ+
পারেননি মুস্তাফিজ-ওয়ার্নার, জেতেনি হায়দরাবাদ
ম্যাচ শুরু হওয়ার আগেই বৃষ্টি। বৃষ্টির কারণে সানরাইজার্স হায়দরাবাদ ও রাইজিং পুনে সুপারজায়ান্টসের মধ্যকার ম্যাচটি দেরিতে শুরু হয়।

টস জিতে হায়দরাবাদকে ব্যাট করতে আমন্ত্রণ জানান সুপারজায়ান্টসের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। এদিন জ্বলে ওঠেনি ডেভিড ওয়ার্নারের ব্যাট। ভেল্কি দেখাতে পারেননি কাটার মাস্টার মুস্তাফিজও। ফলে জয়ও ধরা দেয়নি হায়দরাবাদের।

বৃষ্টি আইনে তারা ৩৪ রানে হার মেনেছে রাইজিং পুনে সুপারজায়ান্টসের কাছে।

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ব্যাট করতে নেমে প্রথম ওভারের চার বলের মাথায় দলীয় শূন্য রানে সাজঘরে ফেরেন দারুণ ফর্মে থাকা ওয়ার্নার। ২৬ রানে ফিরে যান আদিত্য তারে (৮)। ২৭ রানের মাথায় ডাক মারেন ইয়ান মরগানও। ২৯ রানে দীপক হুদাও (১) সাজঘরের পথ ধরেন। ৩২ রানের মাথায় পঞ্চম ব্যাটসম্যান হিসেবে হারনিকোয়েস আউট হন। এর মধ্য দিয়ে ভীষণ ব্যাটিং বিপর্যয়ে পড়ে হায়দরাবাদ।

এরপর সবাই ধরেই নিয়েছিল হায়দরাবাদ এক’শ রানের নিচেই আউট হবে। সেটা কত নিচে সেটা দেখার অপেক্ষায় ছিল। কিন্তু ¯্রােতের বিপরীতে হাল ধরেন শিখর ধাওয়ান। তিনি শুরু থেকে শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৫৬ রান করেন। তার ৫৩ বলে খেলা দুর্দান্ত এই ইনিংসে ২টি চারের পাশাপাশি একটি ছক্কাও ছিল।

তার সঙ্গে ১৮ রান করেন ওঝা। আর ২১ রান করেন ভুবনেশ্বর কুমার। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করতে পারে মুস্তাফিজদের হায়দরাবাদ।

বল হাতে রাইজিং পুনের অশোক দিন্দা ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন মিশেল মার্শ। আর ১টি করে উইকেট নেন থিসারা পেরেরা ও অশ্বিন।

জবাবে ব্যাট করতে নেমে শুন্যরানে উইকেট হারায় রাইজিং পুনেও। আজিঙ্কা রাহানেকে মরগানের হাতে ক্যাচ বানিয়ে শিকারে পরিণত করেন ভুবনেশ্বর কুমার। কিন্তু এরপর থেকেই খুনে মেজাজে ছিল পুনের ব্যাটসম্যানরা। এরপর ডু প্লেসিস ২১ বলে ৩ চার ও ২ ছয়ের সমন্বয়ে ৩০ রান করে হেরনিকোয়েসের শিকারে পরিণত হন। আর স্টিভেন স্মিথ ৩৬ বলে ৭ চারে ৪৬ রান করে অপরাজিত থাকেন।

একাদশতম ওভারের শেষ বলে দলীয় ৯৪ রানের মাথায় ব্যক্তিগত ৫ রানে নেহরার বলে আদিত্যের হাতে ক্যাচ দিয়ে আউট হন ধোনি। এরপর আবারো বৃষ্টি এসে হানা দেয়। তারা যখন মাঠ ছেড়ে ওঠে যান তখন বৃষ্টি আইনে ৩৪ রানে এগিয়ে ছিল ধোনিরা। শেষ পর্যন্ত আর কোনো বল মাঠে না গড়ায়নোয় ৩৪ রানেই জয় পায় ধোনির রাইজিং পুনে সুপারজায়ান্টসরা।

ডেভিড ওয়ার্নারের ব্যাটিং ব্যর্থতার পর বল হাতে এদিন সুবিধা করতে পারেননি কাটার মাস্টার মুস্তাফিজ। তিনি ২ ওভার বল করে ২১ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। তার দুই ওভারে দুুটি করে বাউন্ডারি হাঁকান স্টিভেন স্মিথ। তারপরও ১২ বলের মধ্যে ৬টি ডট বল দেন মুস্তাফিজ।

ম্যাচসেরা নির্বাচিত হন অশোক দিন্দা।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

খেলা এর অারো খবর