বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • মুস্তাফিজদের বিপক্ষে আজ ধোনির পুনে
২৬ এপ্রিল, ২০১৬ ১৩:২৬:৩০
প্রিন্টঅ-অ+
মুস্তাফিজদের বিপক্ষে আজ ধোনির পুনে
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলতি আসরে এখন পর্যন্ত অন্যতম সেরা ধারাবাহিক বোলার মুস্তাফিজুর রহমান। এই আসরের পাঁচ ম্যাচের মধ্যে মুস্তাফিজের সেরা সাফল্যটা এসেছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে। টানা তিন জয়ের পর ধারাবাহিকতা ধরে রাখতে আজ মহেন্দ্র সিং ধোনির রাইজিং পুনে সুপার জায়ান্টের মুখোমুখি হবে মুস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ।

রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আজ নিজেদের ষষ্ঠ ম্যাচে মাঠে নামার আগে হায়দরাবাদের চেয়ে মুস্তাফিজকে নিয়েই বেশি ভাবনা ধোনি শিবিরের। কেননা, বাংলাদেশি এই কাটার মাস্টার যে এখন ম্যাচের ‘এক্স ফ্যাক্টর’ হয়ে দাঁড়িয়েছেন। কারণ, সময় যতই যাচ্ছে মুস্তাফিজ ততই নিজেকে মেলে ধরছেন এই আসরে। বিশেষ করে শেষ ম্যাচে মুস্তাফিজের বোলিং হয়তো এখন বেশি ভাবাচ্ছে ক্যাপ্টেন কুল ধোনিকে।

কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ৪ ওভারে মুস্তাফিজ দিয়েছিলেন মাত্র ৯ রান। উইকেট তুলে নিয়েছিলেন দুটি। নিজের ২৪ বলের মধ্যে ১৭টিই ছিল ডট! বাকি বলগুলোর মধ্যে ছিল সিঙ্গেল বা দুই রান। একটি চার কিংবা ছক্কাও হজম করতে হয়নি মুস্তাফিজকে। তার দুর্বোধ্য বোলিং মুখে পড়তে পারেনি ফর্মে থাকা ব্যাটসম্যান মুরলি বিজয়, মানান ভোরা ও শন মার্শরা। ফলে সেরা পারফরম্যান্সের জন্য ওই ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছিলেন ‘ম্যাজিকেল মুস্তাফিজ’।
আইপিএলের নবম আসরে পাঁচ ম্যাচে মুস্তাফিজের মোট উইকেট এখন সাতটি। শীর্ষ ১১ উইকেট শিকারির তালিকায় মুস্তাফিজ একমাত্র মেডেন আদায় করা বোলার। গত ম্যাচে ম্যান অব দ্য ম্যাচে ভূষিত হওয়ায় মুস্তাফিজের আত্মবিশ্বাসের পারদ এখন চূড়ায়। তাই পুনে সুপারজায়ান্টের বিপক্ষে আরো ধারালো রূপে দেখা যেতে পারে তাকে।

প্রথম দুই ম্যাচে নিজেদের হারিয়ে খোঁজার পর পরের টানা তিনটিতে জয় পেয়েছে সানরাইজার্স। ৬ পয়েন্ট নিয়ে তালিকায় মুস্তাফিজদের অবস্থান চতুর্থ। সেখানে রাইজিং পুনের যায়যায় অবস্থা। তারা পাঁচটি ম্যাচ খেললেও জয় মাত্র একটিতে। হার বাকি চারটিতে। মাত্র ২ পয়েন্ট অর্জন করা ধোনিদের অবস্থান সপ্তমে। তাই জয়ের জন্য নিজেদের সেরাটা দেওয়ার অপেক্ষায় ধোনি ও অশ্বিনরা।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

খেলা এর অারো খবর