শনিবার, ০১ অক্টোবর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • আইপিএলের ইতিহাসে মুস্তাফিজই প্রথম...
২৪ এপ্রিল, ২০১৬ ১১:৫৯:৩৬
প্রিন্টঅ-অ+
আইপিএলের ইতিহাসে মুস্তাফিজই প্রথম...
আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে জাদুকরি বোলিংয়ে বেশ কিছু কীর্তি গড়েছেন মুস্তাফিজুর রহমান।

শনিবারের এই ম্যাচে ৪ ওভার বল করে একটি মেডেনসহ ৯ রান দিয়ে ২ উইকেট নেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা মুস্তাফিজ।
বাংলাদেশের তরুণ পেসারের প্রথম ৯টি বলই ছিল ডট। সঙ্গে ছিল একটি উইকেট। আইপিএলের ইতিহাসে টানা ৯টি ডট বল করার পাশাপাশি একটি উইকেট নেওয়া প্রথম বোলার যে মুস্তাফিজই!

এদিন মুস্তাফিজের ২৪ বলের ১৭টিই ছিল ডট। আর একটি ডট বল হলেই আইপিএলে এক ইনিংসে সবচেয়ে বেশি ডট বলের রেকর্ডটাও ছুঁয়ে ফেলতেন মুস্তাফিজ।

তবে সেটা না হলেও হরভজন সিং, ভুবনেশ্বর কুমার ও রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আইপিএলে এক ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ডট বলের মালিক এখন মুস্তাফিজ। ১৮ ডট বল করে সবার ওপরে ভুবনেশ্বর।

এদিন হায়দরাবাদের বাকি চার বোলার যেখানে ‘মুক্তহস্তে’ রান দিয়েছেন, সেখানে মুস্তাফিজের বলে রান তুলতে ছটফট করেছেন পাঞ্জাবের ব্যাটসম্যানরা। কাটার মাস্টার প্রথম ওভারে আঁটসাঁট বোলিং করে মানান ভোহরাকে রানআউট হতে তো একপ্রকার বাধ্যই করেছেন!

পাওয়ার-প্লেতে ষষ্ঠ ওভারে বল করতে এসে টানা চারটি ডট দিয়ে অস্বস্তিতে ফেলে দেন ভোহরাকে। পঞ্চম বলটি কোনোরকমে ঠেকিয়েই রানের জন্য দৌড় দেন, শিখর ধাওয়ানের সরাসরি থ্রোতে রানআউট ভোহরা।

এরপর ইনিংসে ১৪তম ওভারে ফের আক্রমণে আসেন মুস্তাফিজ। এই ওভারেও প্রথম দুই বল ডট। তৃতীয় বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে বিদায় নেন শন মার্শ। এই ওভারে ১ রান দিয়ে তৃতীয় ওভারে মুস্তাফিজ খরচ করেন মাত্র ২ রান

প্রথম তিন ওভার শেষে মুস্তাফিজের বোলিং ফিগার ছিল ৩-১-৩-১!

আর শেষ ওভারে ৬ রান দিয়ে নেন নিখিল নায়েকের উইকেট। নিখিল আউট হওয়ার পরই বড় স্ক্রিনে ভেসে উঠল ‘ম্যাজিক্যাল মুস্তাফিজুর’!

 

 

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

খেলা এর অারো খবর