বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৬
ad
২২ এপ্রিল, ২০১৬ ২১:০২:৩৪
প্রিন্টঅ-অ+
মুস্তাফিজ রিয়েল হিরো : লক্ষ্মণ
গুজরাট লায়ন্সের বিপক্ষে ১০ উইকেটের জয়ে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। বৃহস্পতিবারের ম্যাচে নিজের প্রথম ওভারের পর শেষ ওভারটিও করেছেন কুমার। আর শেষ ওভারেই তুলে নেন তিনটি উইকেট।

কিন্তু ওই ম্যাচে মাত্র একটি উইকেট পেলেও মিতব্যয়ী ওভারে ম্যাককালাম ও রায়নাদের টুটি চেপে ধরেছিলেন মুস্তাফিজ। তাই ম্যাচ শেষে গুজরাটের বিপক্ষে এই কাটার মাস্টারকেই ‘রিয়েল হিরো’ বলে আখ্যায়িত করলেন ভি ভি এস লক্ষ্মণ।

গুজরাটের বিপক্ষে সেরা বোলিং ইকোনমি ছিল মুস্তাফিজেরই। চার ওভার বোলিং করে তার বোলিং ইকোনমি ছিল ৪.৭৫ করে। মুস্তাফিজকে দেখে খেলতে গিয়ে তার ৪ ওভার থেকে মাত্র ১৯ রান বের করতে পেরেছিল রায়না-ফিঞ্চরা। ১৯ রানের খরচায় একটি মূল্যবান উইকেটও তুলে নেন মুস্তাফিজ।এই সময় তার ওভার থেকে কেবল একটি চারের মার মারতে পেরেছে গুজরাটের ব্যাটসম্যানরা।

মুস্তাফিজের ধারাবাহিক সাফল্যের পর হায়দরাবাদের টিম মেন্টর লক্ষ্মণ বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা এখনও এক বছর না হলেও মুস্তাফিজ আমাদের হয়ে চমৎকার খেলছেন। সে অসাধারণ একজন বোলার। বোলিংয়ের শুরুতেই তার তিন থেকে চার ধরনের বৈচিত্র্য থাকে। ডেথ ওভারগুলোতেও তার তেমনি তিন-চার ধরনের বৈচিত্র্য থাকে। ওই সময়গুলোর উপর তার সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকে।’

গুজরাটের বিপক্ষে ৪ ওভার বোলিং করে ১০টি গুরুত্বপূর্ণ ডট বল দেন মুস্তাফিজ। আইপিএলের মতো সীমিত ওভারের জমজমাট এই টুর্নামেন্টে ১০টি ডট বল কতটা গুরুত্বপূর্ণ, তা বোঝার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন নেই নিশ্চয়ই!

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত