সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০১৬
ad
১৯ এপ্রিল, ২০১৬ ১৩:০২:২০
প্রিন্টঅ-অ+
স্বামী-স্ত্রীর টেস্ট ক্রিকেট
এখন পর্যন্ত ২২০২টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত টেস্ট খেলেছেন ২৮২২ জন ক্রিকেটার। তবে মাত্র তিনজন ক্রিকেটার আছেন, যাদের স্ত্রীরাও খেলেছেন টেস্ট ক্রিকেট।

এর সর্বশেষ সংযোজন অস্ট্রেলিয়ার পুরুষ দলের পেসার মিচেল স্টার্ক ও অস্ট্রেলিয়া নারী দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যালিসা হিলি। গত শুক্রবার বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা দুজন।

অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত ২৫টি টেস্ট খেলেছেন স্টার্ক। আর হিলি অস্ট্রেলিয়া নারী দলের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ২টি টেস্ট।

টেস্ট খেলা ইতিহাসের প্রথম বিবাহিত দম্পতি রজার প্রাইডক্স ও রুথ ওয়েস্টব্রুক। ইংল্যান্ডের হয়ে ৩টি টেস্ট খেলেছেন প্রাইডক্স। প্রাইডক্সের স্ত্রী অবশ্য তার চেয়ে বেশি টেস্ট খেলেছেন, ইংল্যান্ড নারী দলের হয়ে ওয়েস্টব্রুক খেলছেন ১১টি টেস্ট।

টেস্ট খেলা আরেক বিবাহিত দম্পতি শ্রীলঙ্কার গাই ডি অলউইস ও রসানজলি চান্দিমা সিলভা। শ্রীলঙ্কার হয়ে ১১টি টেস্ট খেলেছেন গাই ডি অলউইস। তার স্ত্রী রসানজলি শ্রীলঙ্কা নারী দলের হয়ে খেলেছেন মাত্র একটি টেস্ট।

আন্তর্জাতিক ক্রিকেট খেলা বিবাহিত দম্পতি আছে আরো একটি। সর্বকালের সেরা অলরাউন্ডারদের একজন নিউজিল্যান্ডের স্যার রিচার্ড হ্যাডলি ও তার স্ত্রী কারেন হ্যাডলি। যদিও কারেন নিউজিল্যান্ড নারী দলের হয়ে খেলেছেন কেবল একটি ওয়ানডে। আর হ্যাডলি তো ৮৬ টেস্টের পাশাপাশি খেলেছেন ১১৫টি ওয়ানডে।
 

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত