মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
ad
১৭ এপ্রিল, ২০১৬ ১৮:০৫:১৭
প্রিন্টঅ-অ+
অবসরে রঙ্গনা হেরাথ
শ্রীলঙ্কার স্পিনার রঙ্গনা হেরাথ টেস্টে মনোযোগ দিতে চান। আর সে কারণে তিনি সীমিত ওভার ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন। এখন থেকে রঙ্গিন পোষাকে আর দেখা যাবে না লঙ্কান এই ঘূর্ণি তারকাকে।

হেরাথ ১২ বছর ধরে ওয়ানডে খেলেছেন। আর পাঁচ বছর ধরে টি-টোয়েন্টি। ওয়ানডেতে তিনি নিয়েছেন ৭৪ উইকেট। আর টি-টোয়েন্টিতে নিয়েছেন ১৮ উইকেট।

ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে অবসরের বিষয়ে রঙ্গনা হেরাথ বলেন, ‘প্রত্যেকে ক্রিকেটারকেই আসলে সঠিক সময়ে থামতে হয়। আমি মনে করি তরুণদের সুযোগ করে দেওয়ার এটাই সঠিক সময়। যাতে করে তারা ২০১৯ বিশ্বকাপের জন্য নিজেদের ভালোভাবে প্রস্তুত করতে পারে।’

নিজের সফলতার পেছনের কথা জানিয়ে হেরাথ বলেন, ‘আমি যেখানেই যাই না কেন, কোনো কিছুই পরিবর্তন করি না। আমি ব্যাটসম্যানকে বল বাতাসে ভাসিয়ে খেলতে প্রলুব্ধ করি এবং তার উইকেটটি নিয়ে নিই। আমি কন্ডিশন বুঝতে চেষ্টা করি। আমার নিজের প্রতি আস্থা রয়েছে। সে কারণে যেকোনো পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিতে পারি।’

২০১৪ সালে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সবচেয়ে সফল বোলার ছিলেন হেরাথ। সেমিফাইনালে তার ঘূর্ণিতে দিশেহারা হয়ে যায় নিউজিল্যান্ড। ৩ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ব্লাক ক্যাপসদের একাই ধসিয়ে দেন হেরাথ। আর দলকে তোলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। শিরোপা নির্ধারণী ফাইনালে ভারতের বিপক্ষেও দারুণ বল করেছিলেন তিনি।

জুলাই মাসের শেষ দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা। এই সিরিজে নিজের সেরাটা দিতে প্রস্তুত হচ্ছেন রঙ্গনা হেরাথ। এই সিরিজে ভালো করার ব্যাপারে তিনি আশাবাদী।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

খেলা এর অারো খবর