মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • সাকিবের কলকাতার কাছে হারল মুস্তাফিজের হায়দরাবাদ
১৭ এপ্রিল, ২০১৬ ১২:০৯:১১
প্রিন্টঅ-অ+
সাকিবের কলকাতার কাছে হারল মুস্তাফিজের হায়দরাবাদ
আইপিএলের নবম আসরের অষ্টম ম্যাচে মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্স।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে হায়দরাবাদ। জবাবে ১৮.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কলকাতা।

কলকাতার অধিনায়ক গৌতম গম্ভীর শুরু থেকে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। এ যাত্রায় তিনি ৬০ বলে ৯০ রান করেন। এই ইনিংসে ১৩টি চার ও ১টি ছক্কার মার ছিল। রবীন উথাপ্পা দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন। গম্ভীরের সঙ্গে ১১ বলে ১১ রান করে অপরাজিত থাকার পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন মানিশ পান্ডে।

কলকাতার যে দুটি উইকেটের পতন ঘটেছে তার একটি নেন কাটার মাস্টার মুস্তাফিজ। অন্যটি নেন আশিষ রেডি। ম্যাচসেরা নির্বাচিত হন কলকাতার অধিনায়ক গৌতম গম্ভীর।

এর আগে হায়দরাবাদের ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৫১ রান করেন ইয়ান মরগান। তার ইনিংসে ৩টি চার ও ২টি ছক্কার মার ছিল। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে নামার ওঝার ব্যাট থেকে। বল হাতে কলকাতার উমেশ যাদব ৩টি ও মরনে মরকেল ২টি উইকেট পান। ১টি উইকেট পান আন্দ্রে রাসেল। সাকিব আল হাসান ৩ ওভার বল করে ১৮ রান দিয়ে কোনো উইকেট পান না।

কলকাতা দলে আজ দুটি পরিবর্তন আসছে। হ্যাস্টিং ইনজুরিতে। আর পেটের পীড়ায় ভুগছেন হগ। তাদের পরিবর্তে খেলছেন সাকিব আল হাসান ও মরনে মরকেল।

অন্যদিকে হায়দরাবাদের আশিষ নেহেরার পরিবর্তে আজ খেলছেন বীরেন্দ্রর স্রান।

কলকাতা এ পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে। তার একটিতে জিতেছে। হেরেছে অন্যটিতে। অন্যদিকে হায়দরাবাদ এর আগে একটি ম্যাচ খেলেছে। সেটিতে ৪৫ রানের ব্যবধানে হেরেছে হায়দরাবাদ।
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত

খেলা এর অারো খবর