বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • দীর্ঘদিন পর ক্রিকেটে ফিরলেন সুনিল নারিন
১৬ এপ্রিল, ২০১৬ ১৬:৪৩:৩০
প্রিন্টঅ-অ+
দীর্ঘদিন পর ক্রিকেটে ফিরলেন সুনিল নারিন
গতবছর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে এসে অবৈধ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হয়েছিলেন সুনিল নারিন। বিপিএলের মাঝপথ থেকেই তাকে ফিরে যেতে হয়েছিল দেশে। ফিরার পর বসেই ছিলেন তিনি। মার্চের ২৮ তারিখ আবারো বোলিং অ্যাকশন পরীক্ষা দেন নারিন। আইপিএল শুরুর ঠিক দু’দিন আগেই তার বোলিং অ্যাকশনকে বৈধ ঘোষণা করে আইসিসি। যে কারণে এবারের আইপিএলে খেলতে আর বাধা থাকলো না তার সামনে।
 
প্রথম দু ম্যাচে না থাকলেও তৃতীয় ম্যাচেই এবারের আইপিএলে প্রথমবারের মত নামছেন ক্যারিবীয় রহস্যময়ী এই স্পিনার। প্রথম ম্যাচে কলকাতা হেসে খেলে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে বোলারদের অক্ষমতা ফুটে ওঠে। যে কারণে বুড়ো ব্র্যাড হগের পরিবর্তে সুনিল নারিনকে দলে নিয়েছে কলকাতা। যদি বলা হচ্ছে, কলিন মুনরোর পরিবর্তে দলে নারিন; কিন্তু বোঝাই যাচ্ছে হগের পরিবর্তে নারিন আর মুনরোর পরিবর্তে নেয়া হলো সাকিব আর হাসানকে।
 
আইপিএলে এখনও পর্যন্ত চারটি মৌসুম খেলেছেন নারিন। চার মৌসুম খেলেই ৭৪ উইকেট নিয়েছেন এই স্পিনার। দলের জন্য কতটা কার্যকরী বোলার সেটা আর বলার অপেক্ষা রাখে না। তার বদৌলতেই কলকাতা জিতেছিল প্রথম আইপিএল শিরোপা। তাকে দলে পেয়ে বেশ উচ্ছ্বসিত নাইট রাইডার্সের কর্মকর্তাসহ সবাই। 
 
নারিনের মত এবারের আইপিএলে প্রথমবারের মত খেলতে নামছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। কলকাতার বিপক্ষে জিততে হলে সানরাইজার্স হায়দারাবাদকে বেশ ঘাম ঝরিয়েই জিততে হবে। হায়দারাবাদের হয়ে প্রথম ম্যাচের মত এ ম্যাচেও দলে রয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। প্রথমবারের মত আইপিএলে দুই দলে দুই বাংলাদেশি ক্রিকেটার একে অপরের মুখোমুখি হচ্ছে।  
 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত