বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০১৬
ad
১৬ এপ্রিল, ২০১৬ ১২:১২:০৬
প্রিন্টঅ-অ+
সাকিব-মুস্তাফিজ মুখোমুখি আজ
আইপিএলে আজ মুখোমুখি হচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের দুই সতীর্থ সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ।

হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়। সরাসরি দেখাবে চ্যানেল নাইন, সনি সিক্স ও সনি ইএসপিএন।

এবারের আসরে কলকাতা এখন পর্যন্ত দুই ম্যাচ খেলছে। তবে একটি ম্যাচেও একাদশে জায়গা হয়নি সাকিব আল হাসানের। ইডেন গার্ডেনে প্রথম ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসকে ৯ উইকেটে হারায় কলকাতা। তবে পরের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৬ উইকেটে হেরে যায় গৌতম গম্ভীরের নেতৃত্বাধীন দলটি।

মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচটিতে ১৮৮ রান করেও বোলিং ব্যর্থতায় হেরে যায় কলকাতা। প্রথম দুই ম্যাচের একটিতেও খেলতে পারেননি দলটির সেরা স্পিনার সুনীল নারিন। বাবা হারানোর শোক কাটিয়ে আজ দলে ফিরতে পারেন ওয়েস্ট ইন্ডিয়ান অফ স্পিনার। একাদশে ফেরার সম্ভাবনা আছে সাকিবেরও।

নারিন ফিরলে বাদ পড়বেন অস্ট্রেলিয়ান পেসার জন হ্যাস্টিং। পেসার উমেশ যাদবের কাছে জায়গা হারাতে পারেন স্পিনার কুলদীপ যাদব। কিউই ব্যাটসম্যান কলিন মুনরোর জায়গায় খেলতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

অন্যদিকে ইনজুরি সমস্যায় ভুগছে সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম ম্যাচে ইনজুরিতে পড়েন দলের সবচেয়ে অভিজ্ঞ পেসার আশিস নেহরা। কলকাতার বিপক্ষের ম্যাচসহ পরের ম্যাচেও তার ফেরার সম্ভাবনা নেই। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ওই ম্যাচ দিয়েই আইপিএলে অভিষেক হয় মুস্তাফিজুর রহমানের।

আর আইপিএলে অভিষেকেই দুর্দান্ত বোলিং করেছেন বাংলাদেশের বিস্ময়বালক। পর পর দুই বলে ফিরিয়েছেন টি-টোয়েন্টিতে বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স ও শেন ওয়াটসনকে। ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ২ উইকেট নেন বাংলাদেশের তরুণ তুর্কি। মুস্তাফিজের দারুণ বোলিংয়ের পরও বেঙ্গালুরুর রানপাহাড়ে চাপা পড়ে ম্যাচটি ৪৫ রানে হেরে যায় হায়দরাবাদ।

হারের চেয়ে হায়দরাবাদের জন্য সবচেয়ে বড় ধাক্কা হয়ে আসে অবশ্য নেহরার চোটে পড়া। একে তো টুর্নামেন্ট শুরুর আগেই দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন ব্যাটসম্যান যুবরাজ সিং। হ্যামস্ট্রিংয়ের চোটে ভোগা কেন উইলিয়ামসনও আগামী সপ্তাহের আগে ফিরতে পারছেন না। এর মধ্যেই নেহরার চোটে পড়াটা তাই হায়দরাবাদের জন্য বড় ধাক্কাই বটে।

নেহরার জায়গায় আজ একাদশে ঢুকতে পারেন ভারতের তরুণ পেসার বারিন্দার স্রান। আর যদি নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট একাদশে আসেন তাহলে বাদ পড়বেন ইংলিশ ব্যাটসম্যান ইয়ান মরগান।

হায়দরাবাদের বোলারদের জন্য আজ সবচেয়ে ভয়ংকর হয়ে উঠতে পারেন ইউসুফ পাঠান। হায়দরাবাদের বিপক্ষে তার ব্যাটিং গড় যে ৯৯.৫০! ৬ ম্যাচে করেছেন ১৯৯ রান। স্ট্রাইক রেটও আবার ১৮৪.২৫!
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত