রবিবার, ১১ ডিসেম্বর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • মুস্তাফিজের হায়দরাবাদ মাঠে নামছে রাতে
১২ এপ্রিল, ২০১৬ ১২:৪২:১৬
প্রিন্টঅ-অ+
মুস্তাফিজের হায়দরাবাদ মাঠে নামছে রাতে
কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচে একাদশে জায়গা হয়নি সাকিব আল হাসানের। এবারের আইপিএলে বাংলাদেশ থেকে খেলতে যাওয়া আরেক ক্রিকেটার মুস্তাফিজুর রহমানকে সানরাইজার্স হায়দরাবাদ আজ তাদের একাদশে রাখবে তো?

জবাব মিলবে আরো কয়েক ঘণ্টা পর। সানরাইজার্স হায়দরাবাদ এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামছে আজ রাতে।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। সরাসরি দেখাবে চ্যানেল নাইন, সনি ইএসপিএন, সনি সিক্স, সনি সিক্স এইচডি চ্যানেল।

২০১১ সাল থেকে আইপিএলে খেলছেন সাকিব। তবে মুস্তাফিজের জন্য এবারই প্রথম। বাংলাদেশের তরুণ পেসার তাই ভারতের এই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে অভিষেকের অপেক্ষায়। সাকিব প্রথম ম্যাচে একাদশে জায়গা না পেলেও আজ হায়দরাবাদের একাদশে মুস্তাফিজকে দেখতে পাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।

একটা ম্যাচে কোনো দল চারজন করে বিদেশি খেলোয়াড় খেলাতে পারবে। সেক্ষেত্রে অধিনায়ক ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন ও মইসেস হেনরিকসের একাদশে থাকাটা একরকম নিশ্চিতই।

চতুর্থ খেলোয়াড় হিসেবে লড়াইটা হবে বাংলাদেশের মুস্তাফিজ আর নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টের মধ্যে। আর এক্ষেত্রে মুস্তাফিজই যে এগিয়ে থাকছেন, সেটা বলাই বাহুল্য।

ভারতের মাটিতে কিছুদিন আগেই শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপটা সাইডবেঞ্চে বসে কাটাতে হয়েছে বোল্টকে। সেমিফাইনাল পর্যন্ত নিউজিল্যান্ডের খেলা পাঁচ ম্যাচের একটিতেও একাদশে জায়গা হয়নি এই ডানহাতি পেসারের।

অন্যদিকে মুস্তাফিজ চোটের কারণে বাংলাদেশের প্রথম কয়েকটা ম্যাচে খেলতে না পারলেও শেষ তিন ম্যাচ খেলেই নেন ৯ উইকেট। নিউজিল্যান্ডের বিপক্ষে তার ২২ রানে ৫ উইকেট তো এবারের টুর্নামেন্টেরই সেরা বোলিং।

আজ হায়দরাবাদের একাদশে জায়গা পাওয়ার ক্ষেত্রে তাই বোল্টের চেয়ে বেশ এগিয়ে আছেন মুস্তাফিজ। আশিস নেহরা ও ভুবনেশ্বর কুমারের সঙ্গে হায়দরাবাদের পেস আক্রমণ সামলাবেন বাংলাদেশের তরুণ তুর্কি। আর ব্যাটিংয়ে অস্ট্রেলীয় ওপেনার ওয়ার্নারের সঙ্গে থাকছেন উইলিয়ামসন, শিখর ধাওয়ান, নামান ওঝারা।

অন্যদিকে বেঙ্গালুরু দলটাও তারকায় ঠাসা। নামগুলো দেখুন, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, বিরাট কোহলি, শেন ওয়াটসন। টি-টোয়েন্টির টপ ব্যাটসম্যানরাই যে বেঙ্গালুরু দলে। ম্যাচটি যে তাই বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, এটা বলাই যায়।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত