শনিবার, ০১ অক্টোবর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • সাকিব ছাড়াই কলকাতার উড়ন্ত সূচনা
১১ এপ্রিল, ২০১৬ ১২:৪৩:১৭
প্রিন্টঅ-অ+
সাকিব ছাড়াই কলকাতার উড়ন্ত সূচনা
কলকাতা নাইট রাইডার্সের বোলিংয়ে বিধ্বস্ত হয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। জহির খানের দলকে মাত্র ৯৮ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটের বড় জয়ে আইপিএলে শুভ সূচনা করেছে গৌতম গম্ভীরের দল।

রোববার রাতে কলকাতার ইডেন গার্ডেনে দুই দলের প্রথম ম্যাচে টস জিতে দিল্লিকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল কলকাতা। এদিন কলকাতার একাদশে জায়গা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের।

টস হেরে ব্যাট করতে নেমে ২৪ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন কুইন্টন ডি কক ও মায়াঙ্ক আগারওয়াল। কিন্তু ২.২ওভার স্থায়ী এ জুটি ভাঙার পর দিল্লির ব্যাটিং লাইনআপও তাসের ঘরের মতো ভেঙে পড়ে। খানিক বাদেই দিল্লির স্কোর হয়ে যায় ৪ উইকেটে ৩৫!

ডি কক (১৭), আগারওয়াল (৯) ও শ্রেয়াস ইয়ার (০)- ওপরের দিকের তিন ব্যাটসম্যানই ওয়েস্ট ইন্ডিয়ান পেসার আন্দ্রে রাসেলের শিকারে পরিণত হন। চারে নামা করুন নাইরকে (৩) ফেরান অস্ট্রেলিয়ার পেসার জন হ্যাস্টিং।

এরপর শুরু হয়ে দুই স্পিনার ব্র্যাড হগ ও পীযূষ চাওলার ঘূর্ণি-জাদু। এই দুজনের স্পিন বিষে নীল হয়ে সাজঘরে ফেরেন পরের পাঁচ ব্যাটসম্যান। আর হ্যাস্টিং শেষ ব্যাটসম্যান হিসেবে জহির খানকে ফিরিয়ে দিলে ১৭.৪ ওভারে ৯৮ রানেই গুটিয়ে যায় দিল্লি।

ইনিংস সর্বোচ্চ জুটি ডি কক-আগারওয়ালের ওই ২৪ রানই। আর সর্বোচ্চ ইনিংসও ডি ককের ১৭ রান। এতেই বুঝে নিন, পরের ব্যাটসম্যানরা কী করেছেন!

৪ ওভারে ১৯ রানের বিনিময়ে ৩ উইকেট নেন এবারের আইপিএলের সবচেয়ে ‘বুড়ো’ ক্রিকেটার ব্র্যাড হগ। রাসেলও ৩ উইকেট নেন, তবে ২৪ রান খরচে। হ্যাস্টিং ও চাওলা নেন ২টি করে উইকেট।

৯৯ রানের ছোট লক্ষ্যে খেলতে নেমে শুধুমাত্র রবিন উথাপ্পার উইকেট হারিয়ে ৩৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় স্বাগতিক কলকাতা।

গম্ভীরের সঙ্গে ৬৯ রানের উদ্বোধনী জুটি গড়ে ফেরার সময় ৩৩ বলে ৩৫ রান করেন উথাপ্পা। গম্ভীর ৪১ বলে ৩৮ ও মনিশ পান্ডে ১২ বলে ১৫ রান করে অপরাজিত ছিলেন। ম্যাচসেরা হয়েছেন আন্দ্রে রাসেল।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত