মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • খেলা
  • চ্যাম্পিয়ন মুম্বাইকে উড়িয়ে পুনের যাত্রা শুরু
১০ এপ্রিল, ২০১৬ ১২:৫৩:৪৪
প্রিন্টঅ-অ+
চ্যাম্পিয়ন মুম্বাইকে উড়িয়ে পুনের যাত্রা শুরু
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর নবম আসরের প্রথম ম্যাচে জয় পেয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্টস। অষ্টম আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটে হারিয়েছে আইপিএলের নতুন এ দলটি।

রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১২১ রান সংগ্রহ করে। জবাবে মহেন্দ্র সিং ধোনির দল পুনে ৩২ বল ও ৯ উইকেট হাতে রেখে টুর্নামেন্টের প্রথম জয় তুলে নেয়।

১২২ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৭৮ রান জমা করে অজিঙ্কা রাহানে ও ফাপ ডু প্লেসিস। দশম ওভারের চতুর্থ বলে এ জুটি ভাঙেন হরভজন সিং। ৩৩ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩৪ রান করা ডু প্লেসিস ডানহাতি এ স্পিনারের বলে সরাসরি বোল্ড হন। এরপর আর কোনো প্রতিরোধ গড়ে তুলতে পারেনি আইপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। অজিঙ্কা রাহানের ৪২ বলে ৬৬ ও কেভিন পিটারসেনের ১৪ বলে ২১ রানে সহজেই জয় নিশ্চিত হয় পুনের। দ্বিতীয় উইকেট জুটিতে তাদের সংগ্রহ ৩০ বলে ৪৮ রান।

এর আগে পুনের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাথা তুলে দাঁড়াতে পারেনি মুম্বাইয়ের টপ ও মিডল অর্ডার ব্যাটসম্যানরা। প্রথম সাত ব্যাটসম্যানের মধ্যে শুধু আম্বাতি রাইডু দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেন। রাইডুর ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান। মুম্বাইয়ের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন হরভজন সিং। ৩০ বলে ৪৫ রান করেন ডানহাতি এ ব্যাটসম্যান। ৭ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান তিনি।

পুনের হয়ে ২টি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও মিচেল মার্শ। এছাড়া আর পি সিং, রাজাত ভাটিয়া, মুরুগান অশ্বিন ও রবিচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নেন।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত