রবিবার, ০৪ ডিসেম্বর ২০১৬
ad
১০ এপ্রিল, ২০১৬ ১২:২৭:৪০
প্রিন্টঅ-অ+
মেসির হলোটা কী!
‘গোলমেশিনের’ তকমাটা পেয়ে গেছেন অনেক আগেই। গোল যে তার কাছে পোষা বিড়ালের মতো, চাইলেই ধরা দেয়। কিন্তু সেই গোল সম্প্রতি মরীচিকায় পরিণত হয়েছে লিওনেল মেসির কাছে!

 

বার্সেলোনার জার্সিতে টানা চার ম্যাচে গোল পাননি আর্জেন্টিনার মহাতারকা। মিনিটের হিসাবে যা ৩৬২ মিনিট। হঠাৎ মেসির হলোটা কী!

 

বার্সেলোনার হয়ে সবশেষ গত ১২ মার্চ লা লিগায় গেটাফের সঙ্গে ৬-০ গোলের জয়ের ম্যাচে গোল করেছিলেন মেসি। এরপর লিগে ভিয়ারিয়ালের সঙ্গে তিনি গোল পাননি, বার্সা ম্যাচটি ২-২ গোলে ড্র করে। গোল পাননি এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে ২-১ গোলে হারের ম্যাচেও।

 

গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে বার্সার ২-১ গোলে জয়ের ম্যাচে মেসি ছিলেন গোলশূন্য। সবশেষ শনিবার লিগে রিয়াল সোসিয়েদাদের মাঠেও গোল পাননি তিনি, বার্সা হেরে গেছে ১-০ গোলে।

 

অর্থাৎ টানা চার ম্যাচে ৩৬২ মিনিটে কোনো গোল পাননি মেসি। ২০১১ সালের পর এটাই তার সবচেয়ে বাজে সময়। ২০১১ সালের এপ্রিল-মে মাসে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ ম্যাচে গোলশূন্য ছিলেন বার্সা ফরোয়ার্ড।

 

অবশেষে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের জালে বল জড়িয়ে মেসি কাটিয়েছিলেন পাঁচ ম্যাচের গোল-খরা, ৩-১ গোলের জয়ে শিরোপা ঘরে তুলেছিল বার্সা।

 

চলতি মৌসুমে বার্সার পরের ম্যাচটিও চ্যাম্পিয়নস লিগেই, অ্যাটলেটিকোর বিপক্ষে শেষ আটের ফিরতি লেগে। আগামী বুধবারের সেই ম্যাচে গোল-খরা কাটাতে পারবেন মেসি?

 

একটি গোল মেসির খুব দরকারও। জাতীয় দল ও ক্লাব মিলিয়ে ৫০০ গোলের মাইলফলক ছুঁতে মেসির প্রয়োজন যে আর একটি গোল।

 

 
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত