বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০১৬
ad
  • হোম
  • প্রবাস
  • ব্লগারদের ইউরোপে আশ্রয় দেয়ার দাবি তসলিমার
২০ এপ্রিল, ২০১৬ ১২:১০:২১
প্রিন্টঅ-অ+
ব্লগারদের ইউরোপে আশ্রয় দেয়ার দাবি তসলিমার
ইউরোপিয়ান পার্লামেন্টে মঙ্গলবার সন্ত্রাসবাদের উপর বক্তব্য রেখেছেন দেশান্তরি হওয়া বাংলাদেশি সাহিত্যিক তসলিমা নাসরিন। ওই পার্লামেন্টে আজও (বুধবার) তার বক্তব্য রাখার কথা রয়েছে।

বাংলাদেশের ইসলামি সন্ত্রাসীরা কী করে মুক্তচিন্তক ব্লগারদের হত্যা করছে সে বিষয় আজ বক্তব্য তুলে ধরবেন তসলিমা নাসরিন। এছাড়া হত্যাকারীদের বিরুদ্ধে অ্যাকশন নিতে এবং মুক্তচিন্তক ব্লগারদের আপাতত ইউরোপে আশ্রয় দেয়ার ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানাবেন তিনি।

তসলিমা নাসরিনের ভেরিফাইড ফেসবুক পেইজের স্ট্যাটাস থেকে এসব জানা যায়। আজ (বুধবার) সকাল সাড়ে ১০টায় তিনি স্ট্যাটাসটি দেন।

সেখানে তিনি উল্লেখ করেন- পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্টের সঙ্গে ব্যক্তিগতভাবে বৈঠকও করেছেন মঙ্গলবার। এসময় তিনি বাংলাদেশের মুক্তচিন্তক হত্যা এবং সরকারের নিশ্চুপ থাকা নিয়ে কথা বলেন। ভারতের র্যা শনালিস্ট হত্যা এবং হিন্দু সন্ত্রাসীরা গোমাংস খাওয়ার অপরাধে কী করে নিরীহ মুসলিমদের হত্যা করছে, এ নিয়েও বলেন।

তসলিমা নাসরিন তার ফেসবুক পেইজে বলেন, ব্লগারদের ইউরোপে আশ্রয় দেয়ার দাবি তসলিমার বিংশ শতাব্দীর আশির দশকে একজন উদীয়মান কবি হিসেবে সাহিত্যজগতে প্রবেশ করে তসলিমা এই শতকের শেষের দিকে নারীবাদী ও ধর্মীয় সমালোচনামূলক রচনার কারণে আন্তর্জাতিক খ্যাতি লাভ করেন। তিনি তার বিতর্কিত রচনার কারণে ধর্মীয় মৌলবাদী গোষ্ঠীদের রোষানলে পড়েন ও তাদের নিকট হতে হত্যার হুমকি পাওয়ায় ১৯৯৪ সালে বাংলাদেশ ত্যাগ করে বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করতে বাধ্য হন।
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত